৪ দিন ব্যাপী মুনা’র ন্যাশনাল লিডারশিপ ক্যাম্প’ ২০২৩ অনুষ্ঠিত

মুনা সাংগঠনিক ডেস্ক | ১৩ নভেম্বর ২০২৩ ২৩:৫৯

ন্যাশনাল লিডারশিপ ক্যাম্প -এ মুনা’র কেন্দ্রীয় নেতৃবৃন্দ ন্যাশনাল লিডারশিপ ক্যাম্প -এ মুনা’র কেন্দ্রীয় নেতৃবৃন্দ

মুসলিম উম্মাহ অফ নর্থ আমেরিকা মুনা’র উদ্যোগে অনুষ্ঠিত হলো ৪ দিন ব্যাপী ন্যাশনাল লিডারশিপ ক্যাম্প। গত ৯-১২ নভেম্বর অনুষ্ঠিত এই লিডারশিপ ক্যাম্পের মূল থিম ছিল “লিডারশিপ ইন অর্গানাইজেশন, ফ্যামিলী এন্ড সোসাইটি”। ব্রুকলিনে অবস্থিত মুনা’র কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত ন্যাশনাল লিডারশিপ ক্যাম্পে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ। যুক্তরাষ্ট্রের ভিন্ন ভিন্ন স্টেট থেকে আগত বিভিন্ন স্তরের দায়িত্বশীলরা এই ক্যাম্পে অংশ নেন। ৪ দিনের সেশনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুনা’র ন্যাশনাল প্রেসিডেন্ট হারুন অর রশিদ, ন্যাশনাল এক্সিকিউটিভ ডিরেক্টর আরমান চৌধুরী সিপিএ, সাবেক ন্যাশনাল প্রেসিডেন্ট এবং ন্যাশনাল এডুকেশন ডিরেক্টর ইমাম দেলোয়ার হোসাইন, সাবেক ন্যাশনাল প্রেসিডেন্ট ড. সাইদুর রহমান চৌধুরী, সাবেক ন্যাশনাল প্রেসিডেন্ট আবু আহমেদ নুরুজ্জামান।

প্রথম দিন (৯ নভেম্বর) উদ্বোধনী সেশন শুরু হয় রেজিস্ট্রেশন ও ডিনারের মাধ্যমে। উদ্বোধনী সেশনে দারসুল কুরআন পেশ করেন ন্যাশনাল এডুকেশন ডিরেক্টর ইমাম দেলোয়ার হোসাইন। উপস্থিত ডেলিগেটসদের প্রশ্নোত্তরের মাধ্যমে এই সেশন শেষ হয়।

ন্যাশনাল লিডারশিপ ক্যাম্প -এ উপস্থিত ডেলিগেটবৃন্দ

দ্বিতীয় দিন (১০ নভেম্বর) “ইলিমেন্ট অব বিলিভার’স ক্যারেকটার” বিষয়ে দারসুল হাদীস পেশ করেন শায়খ খলিলুর রহমান চিশতী। পৃথক দুটি সেশনে “কনসেপচুয়াল ফ্রেমওয়ার্ক ফর লিডারশিপ” ও “পারসোনাল ডেভলপমেন্ট এন্ড রোল অফ লিডারশিপ” বিষয়ে আলোচনা করেন মামুন আল আজামী। “লিডারশিপস রোল ইন ডেভলপিং ফিউচার শেফার্ডস” বিষয়ে আলোচনা রাখেন সাবেক ন্যাশনাল প্রেসিডেন্ট ড. সাইদুর রহমান চৌধুরী। মুনা’র ভবিষ্যৎ কর্মপন্থা নিয়ে বিশদ আলোচনা করেন ন্যাশনাল প্রেসিডেন্ট হারুন অর রশিদ।

তৃতীয় দিন (১১ নভেম্বর) “লিডারশিপ ম্যানেজমেন্ট ও লিডারশিপ ইন ফ্যামিলি এন্ড কমিউনিটি লাইফ” এর উপর ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়। এদিনে মুনা এনডোমেন্ট ফান্ড, মুনা সোশ্যাল সার্ভিস ও ক্বাফিজ প্রজেক্ট এর উপর দিকনির্দেশনা ও গঠনমূলক আলোচনা করেন মুনা ন্যাশনাল এক্সিকিউটিভ ডিরেক্টর আরমান চৌধুরী সিপিএ।

শেষ দিন (১২ নভেম্বর) “ইমপরট্যান্স অফ হিসটোরিক্যাল লেসনস ইন ইসলাম” বিষয়ে আলোচনা করেন সাবেক ন্যাশনাল প্রেসিডেন্ট আবু আহমেদ নুরুজ্জামান। ৪ দিনের লিডারশিপ ক্যাম্পে সমাপনী বক্তব্য রাখেন মুনা ন্যাশনাল প্রেসিডেন্ট হারুন অর রশিদ।



আপনার মূল্যবান মতামত দিন: