গাজায় গনহত্যার প্রতিবাদে ওয়াশিংটনে ন্যাশনাল র্মাচ অনুষ্ঠিত, মুনা’র সংহতি

মুনা সাংগঠনিক ডেস্ক | ৩০ অক্টোবর ২০২৩ ১৫:২৩

গাজায় গনহত্যার প্রতিবাদে ওয়াশিংটনে ন্যাশনাল মার্চে অংশগ্রহণকারী মানুষের একাংশ গাজায় গনহত্যার প্রতিবাদে ওয়াশিংটনে ন্যাশনাল মার্চে অংশগ্রহণকারী মানুষের একাংশ


অবরুদ্ধ গাজায় ইসরায়েলের বোমাবর্ষণ এবং গনহত্যার প্রতিবাদে যুক্তরাষ্ট্র মুসলিম নাগরিকদের স্বতস্ফুর্ত অংশগ্রহনে একটি বিশাল ন্যাশনাল র্মাচ অনুষ্ঠিত হয়েছে। আমেরিকান মুসলিমস ফর প্যালেস্টাইন এবং ইউএস কাউন্সিল অফ মুসলিম অর্গানাইজেশনের উদ্যোগে এই ন্যাশনাল মার্চ অনুষ্ঠিত হয়।

 

গত ২১ অক্টোবর বেলা ১২টায় ওয়াশিংটন ডিসির মনুমেন্টে অনুষ্ঠিত এই প্রতিবাদ জমায়েতে অংশ নেয় মুসলিম উম্মাহ অফ নর্থ আমেরিকা - মুনা’র শীর্ষ ও স্থানীয় নেতৃবৃন্দরা।

গাজায় ইসরায়েলের গনহত্যা এবং যুদ্ধবিরতির আহ্বানে যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশে বিক্ষোভ করছে হাজার হাজার মানুষ।

উল্লেখ্য গত ৭ অক্টোবরে ইসরায়েলের দক্ষিণাঞ্চলে ঢুকে ফিলিস্তিনের মুক্তিকামী সংগঠন হামাসের যোদ্ধারা হামলা চালিয়ে ১৪০০ ইসরাইলিকে হত্যা এবং ২২৪ জনকে ধরে গাজায় নিয়ে বন্দী করে। এরপরই পাল্টা জবাবে গাজায় হামাসের ওপর অবিরাম বিমান হামলা চালিয়ে আসছে ইসরায়েল। গত শুক্রবার গাজায় বিস্তৃত পরিসরে স্থল সেনা পাঠিয়েও হামলা জোরদার করেছে তারা।

মাত্র তিন সপ্তাহে ইসরায়েলি বোমা হামলায় গাজার আট হাজারের বেশি মানুষ নিহত হয়েছে। এদের মধ্যে প্রায় সাড়ে তিন হাজার শিশু। ২০১৯ সাল থেকে প্রতি বছর বিশ্বজুড়ে সংঘাতে মোট যত শিশু নিহত হয়েছে তার চেয়ে গত তিন সপ্তাহে গাজায় বেশি শিশু নিহত হয়েছে। আন্তর্জতিক শিশুবিষয়ক বেসরকারি সংস্থা সেভ দ্য চিলড্রেন এমন ভয়াবহ তথ্য জানিয়েছে।

 



আপনার মূল্যবান মতামত দিন: