মুনা ওয়েস্ট জোনের উদ্যোগে ভার্চুয়াল এডুকেশন ক্যাম্পের আয়োজন

মুনা নিউজ ডেস্ক | ১ মে ২০২৩ ১৮:৫৩

মুসলিম উম্মাহ অফ নর্থ আমেরিকা (মুনা) ওয়েস্ট জোনের উদ্যোগে ভার্চুয়াল এডুকেশন ক্যাম্পের আয়োজন মুসলিম উম্মাহ অফ নর্থ আমেরিকা (মুনা) ওয়েস্ট জোনের উদ্যোগে ভার্চুয়াল এডুকেশন ক্যাম্পের আয়োজন

গত ২৬ ও ২৭ শে ফেব্রুয়ারি মুসলিম উম্মাহ অফ নর্থ আমেরিকা (মুনা) ওয়েস্ট জোনের উদ্যোগে জোনের অধীনস্থ সকল সিনিয়র মেম্বার, মেম্বার, ও এসোসিয়েট মেম্বারদের নিয়ে ভার্চুয়াল এডুকেশন ক্যাম্পের আয়োজন করা হয়। দুই দিনব্যাপী চলমান এই শিক্ষাশিবিরে সভাপতিত্ব করেন ওয়েষ্ট জোন প্রেসিডেন্ট আশরাফ হোসাইন আকবর ও পরিচালনা করেন জোন সেক্রেটারী আব্দুল মান্নান।

এডুকেশন ক্যাম্পের প্রথম দিনে পবিত্র হাদীস গ্রন্থ থেকে ক্ষণস্থায়ী জীবন বিষয়ে দারস পেশ করেন মুনা সাউথ জোন প্রেসিডেন্ট জনপ্রিয় আলোচক প্রফেসর নজরুল ইসলাম। পরবর্তীতে ইসলামী আন্দোলনের কর্মীদের ব্যবহারিক জীবনের উপর আলোচনা পেশ করেন সাবেক প্রেসিডেন্ট আবু আহমেদ নুরুজ্জামান। সবশেষে ইসলামী সংগঠনের সম্প্রসারণ ও মজবুতি অর্জন এর উপরে ওয়েস্ট জোন প্রেসিডেন্ট আশরাফ হোসেন আকবরের আলোচনার মাধ্যমে প্রথম দিনের কর্মসূচির সমাপ্তি ঘটে।

আলোচনার দ্বিতীয় দিনে দারস পেশ করেন বিশিষ্ট শিক্ষাবিদ ড রুহুল আমিন। আলোচনায় তিনি “শিক্ষার গুরুত্ব” বিষয়ে বিস্তারিত বর্ণনা করেন।

অনুষ্ঠানে মুনা ন্যাশনাল অ্যাসিস্ট্যান্ট এক্সিকিউটিভ ডিরেক্টর মুহতারাম আনিসুর রহমান ইসলামী আন্দোলনের পরিবেশ ও শৃংখলার উপরে প্রায় ঘণ্টাব্যাপি আলোচনা করেন। এরপর ইসলামী আন্দোলনের কর্মীদের ত্যাগ ও কুরবানী বিষয়ের উপর বক্তব্য রাখেন এডুকেশন এন্ড লিডারশিপ ডেভলপমেন্ট এর জয়েন্ট ডিরেক্টর আবু সামিহা সিরাজুল ইসলাম। সবশেষে প্রধান অতিথি মুনার ন্যাশনাল প্রেসিডেন্ট মুহতারাম হারুন অর রশিদ তার বক্তব্যে বাইয়াতী জীবনের গুরুত্বেও উপর আলোচনা করেন।



আপনার মূল্যবান মতামত দিন: