৩ দিন ব্যাপী মুনা’র ৬ষ্ঠ কনভেনশন-২৩’ এর পর্দা নামতে যাচ্ছে আজ

মুনা সাংগঠনিক ডেস্ক | ২১ আগস্ট ২০২৩ ০১:৩৫

মুনা’র ৬ষ্ঠ কনভেনশন-২৩’ এর পর্দা নামতে যাচ্ছে আজ মুনা’র ৬ষ্ঠ কনভেনশন-২৩’ এর পর্দা নামতে যাচ্ছে আজ


মুসলিম উম্মাহ অফ নর্থ আমেরিকা ৩দিন ব্যাপী অনুষ্ঠিত মুনা‘র ৬ষ্ঠ কনভেনশন-২৩ এর পর্দা নামতে যাচ্ছে আজ। যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়া অঙ্গরাজ্যের পেনসিলভানিয়া কনভেনশন সেন্টারে গত ১৮ আগস্ট শুক্রবার থেকে শুরু হয় যুক্তরাষ্ট্রে অবস্থিত বাংলা ভাষা-ভাষী নাগরিকদের সর্ববৃহৎ ইভেন্ট ‘মুনা কনভেনশন ২০২৩। কনভেনশনের এবারের শ্লোগান ‘আল-কুরআন গাইডেন্স ফর হিউম্যানিটি’।

শুক্রবার সম্মেলনে বক্তব্য রাখেন মুনা’র ন্যাশনাল প্রেসিডেন্ট হারুন অর রশীদ, এক্সিকিউটিভ ডিরেক্টর আরমান চৌধুরী, মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা লুৎফর রহমান, আব্দুস সালাম আজাদী ও আহমেদ আবু ওবায়দুল্লাহসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।

 

এবারের বিশেষ আকর্ষণ বিশ্ব বরন্য ইসলামিক স্কলার ড: মিজানুর রহমান আজহারী শনিবার আল কোরআনের সৃষ্টি ও তাৎপর্য বর্ণনার মাধ্যমে তার মূল্যবান বক্তব্য পেশ করেন। সম্মেলনে তিনি বিশেষ অতিথি হিসেবে কোরআন ও হাসিদের আলোকে বিশ্লেষনধর্মী বক্তব্য দেন।

 

কনভেনশনে এছাড়াও বিশ্ব বরেন্য ইসলামিক স্কলার ইমাম উমার সুলেইমান, ইমাম সিরাজ ওয়াহাজ, শায়খ আব্দুল নাসির জাংদা, শায়খ সুলেইমান হানি, উস্তাদ ওয়াহাজ তারিন, শায়খ আব্দুর রশিদ, ড: ফারহান আব্দুল আজিজ, আব্দুর রহমান মারফি, ড: আলতাফ হোসেইন, শায়খ আব্দুল্লাহ ওদুরো, শায়খ আব্দুল কাইয়্যুমসহ আরো অনেকে ইসলাম এবং কোরআনের আলোকে তাদের মূল্যবান বক্তব্য পেশ করেন। ইংরেজির পাশাপাশি বাংলা ভাষায় আলোচকগণও বৃক্তৃতা প্রদান করেন।

 

আমেরিকান-বাংলাদেশিদের অন্যতম বৃহৎ সম্মেলনে যোগ দিতে হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লি যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্য থেকে পেনসিলভানিয়া কনভেনশন সেন্টারে যোগ দেন। কানায় কানায় পরিপূর্ণ কনভেনশন সেন্টারের প্রায় ৮০শতাংশই বাংলাদেশী মুসলিম কমিউনিটির বলে ধারনা করা হচ্ছে। পেনসিলভানিয়া কনভেনশন সেন্টা্রে শুক্রবার প্রায় ২০ হাজারের মতো ধর্মপ্রান মুসলমান একত্রে জুমার নামাজ আদায় করেন। মুনা’র গত সব কনভেনশন থেকে এবারের কনভেশনটি সবচেয়ে জাকজমকপূর্ণ বলে মন্তব্য করেছেন আমন্ত্রিত ডেলিগেটবৃন্দ।

 

সম্মেলনে প্রতিবারের মতো এবারও কুরআন ও নাশিদ প্রতিযোগিতাসহ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়ে। পাশাপাশি বিভিন্ন ইসলামি পণ্য ও অন্যান্য সামগ্রীর দোকান নিয়ে বিশাল বাজার জোন করা হয়েছে এবারের কনভেনশনে। শিশুদের জন্য শিক্ষামূলক অনুষ্ঠান ‘লার্ন এন্ড ফান’ এবং বিভিন্ন খেলাধুলার জন্য প্রায় ৩০ টি রাইডের ব্যবস্থা করা হয়েছে। কনভেনশন এছাড়াও ফিলাডেলফিয়া ভ্রমণকারীদের জন্য বিভিন্ন দর্শনীয় স্থান পরিবহন ও পরিদর্শনের ব্যবস্থা করেন আয়োজকগণ।

 



আপনার মূল্যবান মতামত দিন: