সুইডেনে কোরআন অবমাননার তীব্র নিন্দা বাংলাদেশের

মুনা নিউজ ডেস্ক | ৫ জুলাই ২০২৩ ০৪:১৮

সুইডেনে কোরআন অবমাননার তীব্র নিন্দা বাংলাদেশের সুইডেনে কোরআন অবমাননার তীব্র নিন্দা বাংলাদেশের

 

সুইডেনে পবিত্র কোরআন পোড়ানোর ঘটনায় বাংলাদেশ সরকার তীব্র নিন্দা জানিয়েছে বলে সংসদকে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। মঙ্গলবার জাতীয় সংসদে ৩০০ বিধিতে দেওয়া বিবৃতিতে পররাষ্ট্রমন্ত্রী এ কথা জানান। এর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সুইডেনে কোরান শরিফ পোড়ানোর ঘটনায় প্রধানমন্ত্রীর নির্দেশনায় ঢাকায় দেশটির চার্জ দ্য এ্যাফেয়ারর্স-সিএডিকে ডেকে নিন্দা ও জড়িত ব্যক্তির শাস্তি দাবি করা হয়েছে। রাষ্ট্রদুত জানিয়েছেন সুইডেন সরকার এজন্য ক্ষমা চেয়েছে এবং যে ব্যক্তি কাজটি করেছে তাকে গ্রেফতার করা হয়েছে। এই লোকটি বলেছিলো সে শুধু তার বক্তব্য প্রকাশ করবে। কিন্তু সেখানে সে কোরআন পোড়াবে তা বলেনি।

এর আগে তরীকত ফেডারেশনের সভাপতি নজিবুল বশর মাইজভান্ডারি পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে সুইডেনে কোরান শরিফ পোড়ানের ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানান।

তিনি বলেন, ইউরোপীয় ইউনিয়ন, ইংল্যান্ডসহ পশ্চিমা বিশ্ব ফ্রিডম অব রিলিজিয়নের অধীনে সমগ্র বিশ্বে তদারকি করে। কিন্তু তাদের চাপ সবসময় এশিয়ার ওপরই থাকে। বাংলাদেশের ওপর সংখ্যালঘু ও মানবাধিকার প্রশ্নে তারা সারাক্ষণ লেগেই থাকে।



আপনার মূল্যবান মতামত দিন: