দেশ বিরোধী খবর প্রচার হলে পোর্টাল বন্ধ : বাংলাদেশের তথ্যমন্ত্রী

মুনা নিউজ ডেস্ক | ১৭ জুন ২০২৩ ২০:০৭

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি


কোনো অনলাইন পত্রিকা বা পোর্টাল দেশবিরোধী, মিথ্যা, বানোয়াট সংবাদ প্রচার করলে তা বন্ধ করে দেওয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশের তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। ১৫ জুন, বৃহস্পতিবার বাংলাদেশের জাতীয় সংসদে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী।

বাংলাদেশের তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, ”সরকার গণমাধ্যমের ওপর কোনো হস্তক্ষেপ করছে না। বাংলাদেশের সরকার সংবাদপত্রের স্বাধীনতা রক্ষায় খুবই আন্তরিক। সংবাদকর্মীদের মানোন্নয়নে সরকার নানামুখী কার্যক্রম গ্রহণ করেছে “

তিনি আরও বলেন, বাংলাদেশের সরকার বেসরকারি খাতে ৪৮টি টেলিভিশন চ্যানেল, ১৪টি আইপি টিভি এবং ৩৬৭টি নিউজ পোর্টালের অনুমতি দিয়েছে। ১৮৭টি অনলাইন নিউজ পোর্টালের অনুমোদন দিয়েছে। একই সঙ্গে ১৪টি টিভি চ্যানেলের অনলাইন পোর্টালকে নিবন্ধন সনদ দেওয়া হয়েছে।

তিনি বলেন, ২০১৫-১৬ অর্থবছর থেকে ২০২৩ সালের মে পর্যন্ত ৩২৩৯ জন সাংবাদিক ও তাদের পরিবারকে ২৮ কোটি ৭৪ লাখ ৫০ হাজার টাকা অনুদান দেওয়া হয়েছে। এছাড়া করোনাকালীন সময়ে ৯৪৩৩ জন সাংবাদিক ও তাদের পরিবারকে ৯ কোটি ৪৩ লাখ ৩০ হাজার টাকা দেওয়া হয়েছে।

দেশটির মন্ত্রী বলেন, এ অবস্থায় কোনো পত্রিকা বা পোর্টালে যদি দেশবিরোধী, মিথ্যা, বানোয়াট সংবাদ প্রচারের অভিযোগ পাওয়া যায় তাহলে তা বন্ধের পদক্ষেপ নেওয়া হবে। এছাড়া অনলাইন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া, গুজব বা বিকৃত খবর বন্ধে একটি কমিটি গঠন করেছে তথ্য অধিদপ্তর।



আপনার মূল্যবান মতামত দিন: