জেনারেল আজিজ ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা দিল আদালত

মুনা নিউজ ডেস্ক | ১৭ অক্টোবর ২০২৪ ১৮:৩৮

ফাইল ছবি ফাইল ছবি

বাংলাদেশের সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) আজিজ আহমেদ ও তাঁর স্ত্রী দিলশাদ নাহার কাকলির দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করেছে আদালত। বৃহস্পতিবার বাংলাদেশ দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের পরিপ্রেক্ষিতে এই নিষেধাজ্ঞা জারি করে ঢাকার মহানগর দায়রা জজ ও সিনিয়র বিশেষ জজ আদালতের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) বিশেষ পিপি মাহমুদ হোসেন জাহাঙ্গীর বিষয়টি নিশ্চিত করেন। দুদকের উপপরিচালক মো. জাকারিয়া স্ত্রীসহ আজিজ আহমেদের বিদেশ গমনে নিষেধাজ্ঞা জারির আবেদন করেন।

আবেদনে বলা হয়, জেনারেল আজিজ আহমেদ ক্ষমতার অপব্যবহার করে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে নিজ নামে ও পরিবারের অন্য সদস্যদের নামে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করেছেন। তিনি বিভিন্ন ব্যাংক ও হুন্ডির মাধ্যমে বিদেশে অর্থ পাচার করে মালয়েশিয়া, সিঙ্গাপুর ও দুবাইয়ে ব্যবসা পরিচালনা করছেন এবং বাড়ি ক্রয় করেছেন। এই অভিযোগ দুদকে অনুসন্ধান চলছে।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, অভিযুক্ত আজিজ আহমেদ ও তাঁর স্ত্রী যেকোনো সময় দেশত্যাগ করতে পারেন। তাঁরা দেশত্যাগ করলে অনুসন্ধান কাজ ব্যাহত হবে এবং বিলম্বিত হবে। এ অবস্থায় তাঁদের বিদেশ গমন রহিত করা প্রয়োজন।

শুনানি শেষে নিষেধাজ্ঞা জারি করে আদালতের আদেশের অনুলিপি পুলিশের বিশেষ শাখাকে এসবি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পাঠানো নির্দেশ দিয়েছেন আদালত।



আপনার মূল্যবান মতামত দিন: