উপদেষ্টাদের আয় ও সম্পদের হিসাব জমা দিতে হবে

মুনা নিউজ ডেস্ক | ২০ সেপ্টেম্বর ২০২৪ ১৮:০৮

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা এবং সমমর্যাদার ব্যক্তিদের আয় ও সম্পদ বিবরণী প্রকাশের নীতিমালার খসড়া অনুমোদন দিয়েছে অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা পরিষদ। প্রতিবছর আয়কর জমা দেওয়ার সবশেষ তারিখের পরের ১৫ কার্যদিবসের মধ্যে প্রধান উপদেষ্টার কাছে সম্পদের বিবরণী দেওয়ার বিধান করা হয়েছে।

১৯ সেপ্টেম্বর, বৃহস্পতিবার প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের সভাপতিত্বে অনুষ্ঠিত উপদেষ্টা পরিষদের বৈঠকে এ খসড়ার অনুমোদন দেওয়া হয়।

মন্ত্রিপরিষদ বিভাগ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা এবং সমমর্যাদার ব্যক্তিদের আয় ও সম্পদ বিবরণী প্রকাশের নীতিমালা ২০২৪-এর খসড়া প্রণয়ন করে উপদেষ্টা পরিষদ বৈঠকে উপস্থাপন করা হয়।

অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা এবং সমমর্যাদার ব্যক্তিদের যারা সরকার অথবা প্রজাতন্ত্রের কর্মে নিযুক্ত, তারা প্রতিবছর আয়কর জমা দেওয়ার সবশেষ তারিখের পরবর্তী ১৫ কার্যদিবসের মধ্যে নীতিমালায় সংযুক্ত ছকে মন্ত্রিপরিষদ বিভাগের মাধ্যমে প্রধান উপদেষ্টার কাছে তাদের আয় ও সম্পদ বিবরণী জমা দেওয়ার বিধান রেখে খসড়া ‘আয় ও সম্পদ বিবরণী প্রকাশের নীতিমালা’ উপদেষ্টা পরিষদ বৈঠকে অনুমোদিত হয়।



আপনার মূল্যবান মতামত দিন: