দক্ষিণ কোরিয়ায় আহমাদুল্লাহ-আজহারীর কনফারেন্স, বাংলাদেশিদের ঢল

মুনা নিউজ ডেস্ক | ১৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৪

বাংলাদেশের দুই জনপ্রিয় ইসলামিক স্কলারদের এক নজর দেখতে দূর দূরান্ত থেকে ছুটে আসেন কয়েক হাজার প্রবাসী : সংগৃহীত ছবি বাংলাদেশের দুই জনপ্রিয় ইসলামিক স্কলারদের এক নজর দেখতে দূর দূরান্ত থেকে ছুটে আসেন কয়েক হাজার প্রবাসী : সংগৃহীত ছবি

দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলের পার্শ্ববর্তী পুচ্ছন সিটির দেজিন ইউনিভার্সিটি স্টেডিয়াম ইসলামিক কনফারেন্স প্রবাসী বাংলাদেশিদের মিলনমেলায় পরিণত হয়েছে। কোরিয়া মুসলিম ফেডারেশনের তত্ত্বাবধানে গত ১৫ সেপ্টেম্বর রবিবার দ্বিতীয় ইসলামিক এই কনফারেন্সের আয়োজন করে সংউরি মসজিদ।

মসজিদের সভাপতি এম জামান সজলের সভাপতিত্বে কনফারেন্সে বক্তব্য দেন জনপ্রিয় ইসলামী বক্তা শায়খ আহমাদুল্লাহ ও ড. মিজানুর রহমান আজহারী। সঞ্চালনা করেন সংউরি মসজিদের ইমাম মুফতি মুহাম্মাদ ওমর ফারুক ও সাধারণ সম্পাদক সৈয়দ তমাল।

শায়খ আহমাদুল্লাহ তার বক্তব্যে প্রবাসীদের বাংলাদেশ ও মুসলিমদের সুনাম ধরে রাখতে বিশেষভাবে সজাগ থাকার পরামর্শ দেন এবং প্রবাসে থেকেও কিভাবে নিজের সুনাম ধরে রাখা যায়, সে বিষয়ে বক্তব্য দেন। ড. আজহারী রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের আচরণ নিয়ে আলোকপাত করেন এবং সবাইকে সুন্দর আচরণের অধিকারী হতে উদ্বুদ্ধ করেন। শায়খ আহমাদুল্লাহ উপস্থিত দর্শকদের নানা প্রশ্নের উত্তর প্রদান করেন।

কনফারেন্সে দক্ষিণ কোরিয়ার বিভিন্ন প্রান্ত থেকে প্রায় সাত হাজার প্রবাসী বাংলাদেশি সমবেত হন।

মহিলাদের জন্য স্টেডিয়ামের গ্যালারিতে ছিল বসার বিশেষ ব্যবস্থা। স্থানীয় সময় বিকেল ৩টা থেকে শুরু হয়ে সন্ধ্যা ৭টায় শেষ হয় দক্ষিণ কোরিয়াপ্রবাসী বাংলাদেশিদের সবচেয়ে বড় জমায়েত। স্থানীয় বিভিন্ন মসজিদের ইমাম ছাড়াও প্রবাসী কমিউনিটির নেতারা এবং ব্যবসায়ীরা কনফারেন্সে উপস্থিত ছিলেন।

দক্ষিণ কোরিয়ার অন্যতম বড় উৎসব ছুসক বা নবান্ন উৎসব চলছে। এই উৎসব উপলক্ষ্যে টানা পাঁচদিনের ছুটি থাকে দেশটিতে। তবে এবারের নবান্ন উৎসবের ছুটিতে কোরিয়ার চারদিকে বিভিন্ন কমিউনিটির আয়োজনে চলছে ইসলামিক কনফারেন্স।



আপনার মূল্যবান মতামত দিন: