যাত্রীর লাগেজ থেকে ৬ হাজার ৮০০ ইউরো চুরি, আটক ৫

মুনা নিউজ ডেস্ক | ৯ সেপ্টেম্বর ২০২৪ ২২:২০

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

চেন্নাইগামী এক যাত্রীর চেকড লাগেজ থেকে ৬ হাজার ৮০০ ইউরো চুরির ঘটনায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ছয়জনকে অভিযুক্ত হিসেবে চিহ্নিত করা হয়েছে। তাদের মধ্যে পাঁচজনকে পুলিশে দেয়া হয়েছে। একজন পলাতক রয়েছেন।

৯ সেপ্টেম্বর, সোমবার এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে- বিমানের নিরাপত্তা বিভাগ থেকে বিষয়টির উপর প্রাথমিক তদন্ত করে ঢাকা স্টেশনে উক্ত দিন কর্মরত ৬ জন ট্রাফিক হেলপারকে চিহ্নিত করা হয়। জিজ্ঞাসাবাদে তারা উক্ত ঘটনার সাথে সম্পৃক্ততার কথা স্বীকার করেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সূত্রে জানা গেছে, ওই যাত্রী ২ সেপ্টেম্বর বিমানের বিজি-৩৬৩ ফ্লাইটে ঢাকা থেকে চেন্নাই যান। লাগেজে তার ইউরো না পেয়ে লিখিত অভিযোগ করেন বিমানে। এরপরই তারা ঘটনাটি নিয়ে তদন্ত শুরু করে।

বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক বোসরা ইসলাম জানান, চেন্নাই পৌঁছে এক যাত্রী তার চেকড লাগেজে রক্ষিত বৈদেশিক মুদ্রা না পেয়ে লিখিত অভিযোগ করেন। বিমানের নিরাপত্তা বিভাগ থেকে বিষয়টির ওপর প্রাথমিক তদন্ত করে ঢাকা স্টেশনে সেদিন কর্মরত ছয়জন ট্রাফিক হেলপারকে চিহ্নিত করা হয়। জিজ্ঞাসাবাদে তারা ঘটনার সঙ্গে সম্পৃক্ততার কথা স্বীকার করেন।

এ ঘটনার নেপথ্যের কুশীলবদের খুঁজে বের করতে অভিযান অব্যাহত রয়েছে উল্লেখ করে তিনি জানান, দোষী ব্যক্তিদের আইনের আওতায় নেয়া হবে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে- আন্তর্জাতিক এয়ার ট্রান্সপোর্ট এসোসিয়েশন (আইএটিএ) ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সম্মানিত যাত্রীবৃন্দকে চেকড্ ব্যাগেজে মূল্যবান সামগ্রী, টাকা-পয়সা ও অলংকারাদি পরিবহনে নিরুৎসাহিত করে। এ সকল সামগ্রী চেকড্ ব্যাগেজে বহন না করে নিজের সাথে হ্যান্ড ব্যাগেজে বহনের জন্য অনুরোধ করা হলো।



আপনার মূল্যবান মতামত দিন: