লটারিতে জেতা অর্থ বন্যার্তদের দেবেন আমিরাতের সেই প্রবাসীরা

মুনা নিউজ ডেস্ক | ৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৫৪

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

সম্প্রতি আমিরাতে লটারিতে ৫০ কোটি জিতেছেন বাংলাদেশি প্রবাসীরা। ভাগ্যের চাকা ঘোরানোর জন্য লটারি কিনে সেই প্রবাসীরাই এবার বন্যার্তদের জন্য সুখবর দিয়েছেন।

শুক্রবার ( ০৬ সেপ্টেম্বর) দেশটির সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, লটারি জেতা প্রবাসীরা তাদের প্রাপ্ত অর্থের একটি অংশ বন্যার্তদের জন্য খরচ করার ঘোষণা দিয়েছেন। তারা সবাই চট্টগ্রামের বাসিন্দা।

জানা গেছে, এবারের লটারি জিতেছেন মূলত নূর মিয়া নামের এক ব্যক্তি। তবে লটারি কেনার এ অর্থ তারা সবাই মিলে দিয়েছেন। গত পাঁচ বছর ধরে তারা এভাবে লটারি কিনে আসছিলেন। ভাগ্যের চাকা ঘুরবে এমন আশায় তারা এটি করে আসছিলেন। এবার তাদের সেই স্বপ্ন সত্যি হয়েছে।

খালিজ টাইমস জানিয়েছে, নুর মিয়া বলেন, সর্বপ্রথম আমরা বাংলাদেশে টাকা পাঠানোর বিষয়ে একমত হয়েছিলাম। বন্যায় বাংলাদেশে অর্ধশতাধিকের বেশি মানুষের প্রাণহানি হয়েছে। এছাড়া অনেকের বাড়িঘর ধ্বংস হয়ে গেছে। এসব বাড়িঘর পুনর্গঠনে সহযোগিতা করার সময় এখন আমাদের।

তিনি জানান, লটারি জেতার পুরো বিষয়টি আমার এখনো স্পষ্ট মনে আছে। আমরা বিকাল ৩টায় খবর পাই। তখন আমি হাসপাতালে ছিলাম। তারা আমাকে লটারি জেতার কথা জানায়। আমি বিশ্বাস করতে পারছিলাম না। আমি সন্দিহান ছিলাম। কিন্তু পরে আমি উপস্থাপকের কণ্ঠ চিনে বিষয়টি জানতে পারি। পুরো বিষয়টি আমার কাছে অবিশ্বাস্য ছিল।

নুর মিয়া আমিরাতে রংমিস্ত্রির কাজ করতেন। লটারি জিতে তিনি এখন আমিরাতে নতুন করে ব্যবসা শুরু করার ইচ্ছা প্রকাশ করেছেন।



আপনার মূল্যবান মতামত দিন: