৬ বৈষম্যবিরোধী ছাত্রনেতার ওপর ভারতীয় ভিসা নিষেধাজ্ঞার খবর ‘ভুয়া’

মুনা নিউজ ডেস্ক | ২ সেপ্টেম্বর ২০২৪ ১৭:১৮

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

সম্প্রতি বেশ কিছু গণমাধ্যমে বাংলাদেশি ৬ বৈষম্যবিরোধী ছাত্রনেতার ওপর ভারত ভিসা নিষেধাজ্ঞা দিয়েছে বলে খবর প্রকাশিত হয়। তবে এই সংবাদকে ভুয়া বলে আখ্যা দিয়েছে ভারতের সরকারি সূত্র। ১ সেপ্টেম্বর, রোববার ভারতীয় সরকারি সূত্রের বরাত দিয়ে দ্য প্রিন্ট জানায়, এ ধরনের সংবাদের কোনো ভিত্তি দেই। এমন কোনো নিষেধাজ্ঞা আরোপ করা হয়নি।

এর আগে, শনিবার বেশ কিছু বাংলাদেশি গণমাধ্যমে ৬ ছাত্র নেতার ওপর ভিসা নিষেধাজ্ঞা দিয়েছে ভারত এবং তাদের কালো তালিকাভুক্ত করা হয়েছে বলে সংবাদ প্রচারিত হয়। ৬ জনের নাম উল্লেখ করে বলা হয়, ভারত বিরোধী বক্তব্য এবং দেশটির প্রতি বিদ্বেষী মনোভাব ছড়ানোর অভিযোগেই এমন পদক্ষেপ নিয়েছে কর্তৃপক্ষ। এ বিষয়ে ঢাকায় ভারতীয় হাইকমিশনে নির্দেশনা পাঠানো হয়েছে।

সেই ছাত্রনেতারা হলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহ-সভাপতি নুরুল হক নুর, গণতান্ত্রিক ছাত্রশক্তির আহ্বায়ক আখতার হোসেন, প্রধান উপদেষ্টার নবনিযুক্ত বিশেষ সহকারী মাহফুজ আলম, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ, সারজিস আলম ও নুসরাত তাবাসসুম।

প্রসঙ্গত, গেল জুলাই মাসজুড়ে চলা আন্দোলনে সক্রিয় ভূমিকায় ছিলেন উল্লিখিত এই নেতারা। গণমাধ্যমে দুই দেশের সম্পর্ক নিয়ে বেশ কিছু মন্তব্য করতে দেখা যায় তাদের।



আপনার মূল্যবান মতামত দিন: