মানি লন্ডারিং ইস্যুতে ব্রিটেনের সহযোগিতা চেয়েছেন ড. ইউনূস

মুনা নিউজ ডেস্ক | ২১ আগস্ট ২০২৪ ১৯:২৪

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

মানি লন্ডারিং ইস্যুতে ব্রিটেনের সহযোগিতা চেয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। দেশ থেকে পাচার করা টাকা ফিরিয়ে আনার বিষয়ে দেশটির সহযোগিতা চান তিনি। পাশাপাশি ব্রিটিশ বিনিয়োগকারীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বানও জানিয়েছেন তিনি।

২১ আগস্ট, বুধবার বাংলাদেমের রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুকের সাথে সৌজন্য সাক্ষাতে এ কথা বলেন তিনি। প্রধান উপদেষ্টার প্রেস উইং বিষয়টি নিশ্চিত করেছে।

এ সময় ব্রিটিশ হাইকমিশনার তার দেশের সরকারের পক্ষ থেকে ড. মুহাম্মদ ইউনূসকে স্বাগত জানান। বলেন, যুক্তরাজ্য বাংলাদেশকে সহযোগিতা করতে প্রস্তুত। এ সময় তিনি রোহিঙ্গাদের সহযোগিতার বিষয়েও আশ্বাস দেন।

এদিকে, বুধবার প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি। এ সময় রাষ্ট্রদূত ও অধ্যাপক মুহাম্মদ ইউনূস পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন।

জাপানের রাষ্ট্রদূত বলেন, একটি শান্তিপূর্ণ ও গণতান্ত্রিক রাজনৈতিক উত্তরণের মাধ্যমে বাংলাদেশ স্থিতিশীল উন্নয়নের পথে অগ্রসর হবে। দুই দেশের মধ্যে থাকা কৌশলগত অংশীদারিত্বের অংশ হিসেবে জাপান বাংলাদেশের উন্নয়ন ও সমৃদ্ধির জন্য সমর্থন অব্যাহত রাখবে।



আপনার মূল্যবান মতামত দিন: