বাংলাদেশের অন্তর্বর্তী সরকারকে স্বাগত জানালো বিভিন্ন দেশ ও জোট

মুনা নিউজ ডেস্ক | ৯ আগস্ট ২০২৪ ২১:৩৯

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারকে স্বাগত জানালো বিশ্বের বিভিন্ন দেশ ও জোটগুলো।

ইউরোপীয় ইউনিয়ন বাংলাদেশের নতুন অন্তর্বর্তীকালীন সরকারকে স্বাগত জানিয়েছে। জোটের পররাষ্ট্রনীতি বিষয়ক প্রধান জোসেপ বোরেল জানান, গণতান্ত্রিক ক্ষমতা হস্তান্তরের প্রক্রিয়ায় সহযোগিতায় আগ্রহী ইইউ।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের মুখপাত্র ম্যাথিউ মিলার জানান- গণতন্ত্রকে এগিয়ে নিতে ঢাকার সাথে কাজ করতে চায় ওয়াশিংটন।

৯ আগস্ট শুক্রবারই বাংলাদেশের নতুন অন্তর্বর্তী সরকারকে স্বাগত জানায় চীন। পারস্পরিক সহায়তা বৃদ্ধিতে নতুন সরকারের সাথে কাজ করতেও আগ্রহী বেইজিং।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও স্বাগত জানিয়েছেন নতুন সরকারকে। মোদি বলেন, ভারত উভয় দেশের জনগণের শান্তি, নিরাপত্তা ও উন্নয়নে বাংলাদেশের সাথে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ। ড. মুহাম্মদ ইউনূসকে অভিনন্দন জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিও।

ড. মুহাম্মদ ইউনূসকে অভিনন্দন জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। শুক্রবার এক্সে দেয়া এক বার্তায় তিনি অভিনন্দন জানিয়ে বাংলাদেশকে একটি সম্প্রীতি ও সমৃদ্ধ ভবিষ্যতের দিকে এগিয়ে নেয়ার ক্ষেত্রে ড. ইউনূসের সাফল্য কামনা করেন। পাশাপাশি পাকিস্তান ও বাংলাদেশের মধ্যে সহযোগিতা আরও গভীর করার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন শাহবাজ শরিফ।

অন্তর্বর্তীকালীন সরকার ও জনগণকে সহায়তা করতে প্রস্তুত জাতিসংঘও। জাতিসংঘের মুখপাত্র ফারহান হক বলেন, বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকার ও জনগণ প্রয়োজন মনে করলে যেকোনো উপায়ে সহযোগিতা দিতে প্রস্তুত জাতিসংঘ।

 



আপনার মূল্যবান মতামত দিন: