বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান হতে রাজি ড. ইউনূস

মুনা নিউজ ডেস্ক | ৬ আগস্ট ২০২৪ ১৭:২৭

ড. মুহাম্মদ ইউনূস : সংগৃহীত ছবি ড. মুহাম্মদ ইউনূস : সংগৃহীত ছবি

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান হতে শিক্ষার্থীদের অনুরোধ রাখতে সম্মতি জানিয়েছেন অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস। জার্মান গণমাধ্যম ডয়চে ভেলেকে ড. ইউনূসের একজন মুখপাত্র এ কথা জানানিয়েছেন বলে ৬ আগস্ট মঙ্গলবার খবর দিয়েছে গণমাধ্যমটি।

এদিকে, প্রফেসর ইউনূস প্যারিসে ‘মাইনর ট্রিটমেন্ট' শেষে দ্রুতই দেশে ফিরে আসবেন বলেও জানিয়েছেন তার মুখপাত্র।

৬ আগস্ট, মঙ্গলবার ভোর ৪টার পর ফেসবুকে দেওয়া ভিডিও বার্তায় ড. মুহাম্মদ ইউনূসকে প্রধান উপদেষ্টা করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের রূপরেখা দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা।

ভিডিও বার্তায় সমন্বয়ক নাহিদ ইসলাম বলেন, অন্তর্বর্তীকালীন সরকার গঠনের রূপরেখা দিতে আমরা ২৪ ঘণ্টা সময় নিয়েছিলাম। কিন্তু জরুরি পরিস্থিতি বিবেচনায় এখনই রূপরেখা ঘোষণা করছি।

আমরা সিদ্ধান্ত নিয়েছি ড. মুহাম্মদ ইউনূসকে প্রধান উপদেষ্টা করে ছাত্র-নাগরিক অভ্যুত্থানের অন্তর্বর্তীকালীন সরকার গঠন করা হবে। তার সঙ্গে আমাদের কথা হয়েছে, তিনি দায়িত্ব নিতে সম্মত হয়েছেন।

তিনি আরো বলেন, আমরা সকালের মধ্যে সরকার গঠনের প্রক্রিয়া দেখতে চাই। রাষ্ট্রপতির কাছে অনুরোধ থাকবে ড. মুহাম্মদ ইউনূসকে প্রধান উপদেষ্টা করে অন্তর্বর্তীকালীন সরকার গঠন করা হোক। অন্তর্বর্তীকালীন সরকারের বাকি সদস্যদের নামও আমরা সকালের মধ্যে ঘোষণা করব।

উল্লেখ্য, ৫ আগস্ট, সোমবার দুপুর আড়াইটায় পদত্যাগ করে বঙ্গভবন থেকে একটি সামরিক হেলিকপ্টারে শেখ হাসিনা তার ছোট বোন শেখ রেহানার সঙ্গে উড্ডয়ন করে। 

বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়, শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা নিরাপদ স্থানে চলে গেছেন।



আপনার মূল্যবান মতামত দিন: