বিশ্ব গণমাধ্যমে শেখ হাসিনার পদত্যাগের খবর

মুনা নিউজ ডেস্ক | ৫ আগস্ট ২০২৪ ২০:১৪

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

বাংলাদেশের প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেছেন শেখ হাসিনা। বোন শেখ রোহানাকে নিয়ে দেশও ছেড়েছেন। ৫ আগস্ট সোমবার পদত্যাগের পর দেশ ছাড়েন তিনি। এমন খবর জানিয়েছে আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যম।

বিবিসির খবরের শিরোনাম করা হয়েছে, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়েছেন। আন্দোলনকারীরা প্রাসাদ (গণভবন) দখলে নিয়েছে।

আল জাজিরা বলছে, একটি সামরিক হেলিকপ্টারে করে শেখ হাসিনা দেশ ছেড়েছেন। তার সরকারি আবাস গণভবনে হাজারো মানুষ ঢুকে পড়েছে। কাতারভিত্তিক সংবাদমাধ্যমটি সেনাপ্রধানের উদ্ধৃতি দিয়ে জানায়, অন্তর্বর্তীকালীন সরকার গঠন হবে।

এএফপির খবরেও বোনকে সঙ্গে নিয়ে শেখ হাসিনার দেশত্যাগের খবর প্রকাশ করা হয়েছে। সংবাদমাধ্যমটি বলছে, নিরাপদ আশ্রয়ের উদ্দেশে তিনি দেশ ছেড়েছেন। স্থানীয় সংবাদমাধ্যমের বরাতে এএফপি বলেছে, হাজারো মানুষ গণভবনে ঢুকে পড়েছে।

রয়টার্স বলছে, শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ ছেড়েছেন। বাংলাদেশও ছেড়ে গেছেন।

দ্য গার্ডিয়ান সেনাপ্রধানের সূত্র দিয়ে সংবাদে বলছে, শেখ হাসিনা পদত্যাগ করেছে, সেনাপ্রধান নিশ্চিত করেছে।

সিএনএনের খবরে বলা হয়, এক সপ্তাহের বেশি প্রাণহানি ও রক্তক্ষয়ী সংঘর্ষের পর পদত্যাগ করলেন শেখ হাসিনা।

ওয়াশিংটন পোস্টও সেনাপ্রধানের উদ্ধৃতি ব্যবহার করে জানিয়েছে বাংলাদেশের প্রধামন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করেছেন এবং দেশ ছেড়েছেন।

টাইমস অব ইন্ডিয়াও একই সংবাদ প্রকাশ করেছে। এছাড়া একই সংবাদ প্রকাশ করেছে পাকিস্তানের সংবাদ মাধ্যম ডন। প্রতিবেদনে তারা বলছে, শেখ হাসিনা পদত্যাগ করেছে, অন্তর্বর্তীকালীন সরকার দেশ চালাবে।

পশ্চিমবঙ্গের বাংলা সংবাদপত্র আনন্দবাজারের খবরে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বোন শেখ রেহানাকে নিয়ে তিনি ঢাকার বাসভবন তথা ‘গণভবন’ ছেড়েছেন। তাকে হেলিকপ্টারে করে ‘নিরাপদ’ আশ্রয়ের উদ্দেশে পাঠানো হয়েছে। বাংলাদেশ বিমানবাহিনীর হেলিকপ্টারটি ত্রিপুরার রাজধানী আগরতলার উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয়। তবে অন্যান্য গণমাধ্যমের খবর, তিনি সেখান থেকে দিল্লি যাচ্ছেন।



আপনার মূল্যবান মতামত দিন: