রোহিঙ্গা ক্যাম্পে আগুন, পুড়ল ২ শতাধিক ঘর

মুনা নিউজ ডেস্ক | ১ জুন ২০২৪ ২০:২২

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

বাংলাদেশে কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে আজ শনিবার বেলা ১টার দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে দুই শতাধিক ঘর ও এনজিও সংস্থার স্থাপনা পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

উপজেলার পালংখালী ইউনিয়নের তাজনিমারখোলা ১৩ নম্বর ক্যাম্পের ডি-৩ ব্লকে ঘটনাটি ঘটেছে। এর আগে গত ২৪ মে একই ক্যাম্পে অগ্নিকাণ্ডে তিন শতাধিক ঘর, দোকানপাট ও বিভিন্ন স্থাপনা পুড়ে যায় বলে জানান সংশ্লিষ্টরা।

৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক ও অতিরিক্ত ডিআইজি মো. আমির জাফর এসব তথ্য নিশ্চিত করেছেন। তবে কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা এখনো নিশ্চিত করে জানাতে পারেননি তিনি।

স্থানীয়দের বরাতে ডিআইজি আমির জাফর বলেন, ‘দুপুরে রোহিঙ্গা ক্যাম্পের কাঁঠালতলি বাজারে আকস্মিক আগুন লাগার ঘটনা ঘটে। মুহূর্তেই আগুন কাঁঠালতলি বাজারসহ ক্যাম্পের আশপাশে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে এপিবিএন পুলিশ তাৎক্ষণিক উখিয়া ফায়ার সার্ভিস স্টেশনকে অবহিত করে। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট, এপিবিএন ও স্বেচ্ছাসেবকদের দেড় ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে।’

তিনি বলেন, ‘প্রাথমিকভাবে দুই শতাধিক রোহিঙ্গাদের ঘর ও এনজিও সংস্থার কেন্দ্র পুড়ে যাওয়ার তথ্য পাওয়া গেছে। হতাহতের খবর পাওয়া যায়নি।’



আপনার মূল্যবান মতামত দিন: