৭৭ ফ্লাইটে সৌদি পৌঁছেছেন বাংলাদেশি ৩০,৮১০ হজযাত্রী

মুনা নিউজ ডেস্ক | ২০ মে ২০২৪ ১৬:৫৬

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

পবিত্র হজ পালনে এবার এখন পর্যন্ত ৩০ হাজার ৮১০ জন বাংলাদেশি হজযাত্রী সৌদি আরবে পৌঁছেছেন। ২০ মে, সোমবার সরকারি হজ পোর্টালের সর্বশেষ বুলেটিনে জানানো হয়েছে এ তথ্য।

বুলেটিনে জানানো হয়, হজ ফ্লাইট শুরুর পর এখন পর্যন্ত সৌদি যাওয়া বাংলাদেশি হজযাত্রীদের মধ্যে বেসরকারি ব্যবস্থাপনার ২৭ হাজার ৬৩ জন এবং সরকারি ব্যবস্থাপনায় গেছেন ৩ হাজার ৭৪৭ জন।

বুলেটিনে বলা হয়, বাংলাদেশ থেকে এখন পর্যন্ত ৭৭টি ফ্লাইটে সৌদি গেছেন হজযাত্রীরা। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইনস ৩২টি, সৌদি আরবের সৌদিয়া এয়ারলাইনস ২৫টি ও ফ্লাইনাস এয়ারলাইনস ২০টি ফ্লাইট পরিচালনা করেছে।

বাংলাদেশে এবার হজ ফ্লাইট শুরু হয়েছে গত ৯ মে। ওইদিন ৪১৫ জন হজযাত্রী নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম ফ্লাইট সৌদি আরব যায়।

চাঁদ দেখা সাপেক্ষে এবার হজ অনুষ্ঠিত হতে পারে ১৬ জুন। সেক্ষেত্রে হাজীদের প্রথম ফিরতি ফ্লাইট ২০ জুন এবং ২২ জুলাই শেষ ফিরতি ফ্লাইট হতে পারে।

এদিকে, সৌদি আরবে এবার হজে গিয়ে এখন পর্যন্ত দুই বাংলাদেশির মৃত্যু হয়েছে। তাদের একজনের নাম মো. মোস্তফা ও আরেকজনের নাম আসাদুজ্জামান। বিষয়টি নিশ্চিত করেছে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র।

শনিবার মক্কায় মারা যান মো. মোস্তফা। ৮৯ বছরের এই বৃদ্ধ ভোলার সদর উপজেলার বাসিন্দা। এর আগে ১৫ মে বুধবার মদিনায় মারা গেছেন নেত্রকোণার হজযাত্রী মো. আসাদুজ্জামান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৭ বছর।

 



আপনার মূল্যবান মতামত দিন: