হজ যাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়াতে সৌদির প্রতি বাংলাদেশের আহ্বান

মুনা নিউজ ডেস্ক | ১৩ মে ২০২৪ ১৬:৫২

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সৌদি আরবের রাষ্ট্রদূত ঈসা ইউসুফ ঈসা আল দুহাইলান : সংগৃহীত ছবি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সৌদি আরবের রাষ্ট্রদূত ঈসা ইউসুফ ঈসা আল দুহাইলান : সংগৃহীত ছবি

হজ যাত্রীদের সবাই যাতে পবিত্র হজ পালন করতে পারেন সেজন্য ভিসা অনুমোদনের সময় বাড়াতে সৌদি আরবের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১৩ মে, সোমবার সকালে বাংলাদেশে সৌদি আরবের রাষ্ট্রদূত ঈসা ইউসুফ ঈসা আল দুহাইলান শেখ হাসিনার সঙ্গে তার সরকারি বাসভবন গণভবনে সৌজন্য সাক্ষাৎকালে এই আহ্বান জানানো হয়।

বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিংয়ে শেখ হাসিনার স্পিচ রাইটার মো. নজরুল ইসলাম বলেন, ‘সৌদি আরবের উচিত হজ যাত্রীদের জন্য ভিসা অনুমোদনের সময় বাড়ানো, যাতে তারা পবিত্র হজ পালন করতে পারেন। বৈঠকে হজ যাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর বিষয়টি উত্থাপন করা হয় বলে জানা গেছে।

রাষ্ট্রদূত বলেন, যে সব হজ যাত্রী এখনো হজ পালনের জন্য ভিসা পান নি তাদের ভিসা প্রদানের উদ্যোগ নিচ্ছেন তিনি। বিভিন্ন জটিলতায় সৌদি আরব থেকে এখনও ভিসা পাননি বাংলাদেশের ১০ হাজারের বেশি হজ যাত্রী।

সৌদি রাষ্ট্রদূত বাংলাদেশে কিছু প্রকল্প বাস্তবায়নে তার দেশের বিনিয়োগকারী ও কোম্পানির আগ্রহ প্রকাশ করেন এবং সে সব প্রকল্পের একটি তালিকা বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেন।

সৌদি রাষ্ট্রদূত উল্লেখ করেন, তার দেশে প্রায় ৩২ লাখ বাংলাদেশি রয়েছেন যারা বাংলাদেশ ও সৌদি আরবের অর্থনীতিতে অবদান রাখছেন।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি আরবে বসবাসরত বাংলাদেশিদের বৈধ পন্থায় ঢাকায় রেমিট্যান্স পাঠাতে উৎসাহিত করার পদক্ষেপ নেওয়ার জন্য রাষ্ট্রদূতের প্রতি আহ্বান জানান।

 

সূত্র : বাসস



আপনার মূল্যবান মতামত দিন: