দিল্লি বিমানবন্দরে বোমাতঙ্ক ছড়ানোয় বাংলাদেশী যুবককে গ্রেফতার

মুনা নিউজ ডেস্ক | ৫ মার্চ ২০২৪ ১৮:৫২

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

ভারতের রাজধানী দিল্লির বিমানবন্দরে বোমাতঙ্ক ছড়ানোয় এক বাংলাদেশী নাগরিককে গ্রেফতার করেছে কলকাতা পুলিশ। গ্রেফতার ওই ব্যক্তি তার স্ত্রীর কাছে ধরা পড়ার ভয়ে দিল্লি বিমানবন্দরে ভুয়া ই-মেইল পাঠিয়েছিলেন। বর্তমানে দিল্লি পুলিশ তাকে রিমান্ডে নিয়েছে।

জানা গেছে, ওই বাংলাদেশীর নাম নজরুল ইসলাম। তিনি স্ত্রীর কাছে মিথ্যা বলে ধরা পড়ার ভয়েই ভুয়া ই-মেইল করে দিল্লি বিমানবন্দরের বোমাতঙ্ক ছড়ান।

গত ২৭ ফেব্রুয়ারির এ ঘটনার জেরে তদন্ত করে দিল্লি পুলিশের সাইবার ক্রাইম শাখা ও স্পেশাল টাস্ক ফোর্স। পরে ৪ মার্চ সোমবার কলকাতার নিউমার্কেটের একটি আবাসিক হোটেল থেকে আটক করা হয় অভিযুক্ত নজরুল ইসলামকে।

দিল্লি পুলিশ সূত্রে জানা যায়, ২৭ ফেব্রুয়ারি দিল্লি ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট লিমিটেডের নিরাপত্তা কর্মকর্তার কাছ থেকে ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর থানায় একটি অভিযোগ পাওয়া যায়।

ওই অভিযোগে বলা হয়, একটি হুমকির ই-মেইল পাওয়া গেছে, যাতে লেখা রয়েছে, কেউ একজন বিস্ফোরক বহন করছেন। যাতে প্রতিটি ব্যাগ ও লাগেজ তল্লাশি করা হয়। এ তথ্যের ওপর ভিত্তি করে বিমানবন্দরে উচ্চ সতর্কতা এবং জরুরি অবস্থা ঘোষণা করা হয়। পরে জানা যায়, ই-মেইলটি ছিল ভুয়া। তদন্তকালে দেখা যায়, অভিযুক্ত ব্যক্তি (নজরুল) নতুন একটি ই-মেইল ঠিকানা তৈরি করে মেইলটি পাঠান।

 

সূত্র : ইন্ডিয়া টুডে

 



আপনার মূল্যবান মতামত দিন: