সম্প্রসারিত হচ্ছে বাংলাদেশের মন্ত্রিসভা

মুনা নিউজ ডেস্ক | ১ মার্চ ২০২৪ ১৮:৪৮

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

 

বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর নতুন মন্ত্রিসভা গঠনের দুই মাস না পেরোতেই সম্প্রসারিত হচ্ছে মন্ত্রিসভার। ১ মার্চ, শুক্রবার সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথ পড়াবেন বলে আশা করা হচ্ছে।

নতুন মন্ত্রিসভায় শপথ গ্রহণের জন্য ৭ জন আমন্ত্রণ পেয়েছেন বলে জানা গেছে। এরা হলেন- আব্দুল ওয়াদুদ (রাজশাহী ৫), শহীদুজ্জামান সরকার (নওগাঁ ২), নজরুল ইসলাম চৌধুরী (চট্টগ্রাম ১৪), শামসুন্নাহার চাঁপা (সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য-টাংগাইল), ওয়াশিকা আয়েশা খান (সংরক্ষিত নারী আসন- চট্টগ্রাম), নাহিদ ইজহার খান (সংরক্ষিত নারী আসন- ঢাকা) ডা. রোকেয়া সুলতানা (সংরক্ষিত নারী আসন- জয়পুরহাট)।

এর মধ্যে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী হিসেবে নজরুল ইসলাম, অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান, শিক্ষা প্রতিমন্ত্রী শামসুন্নাহার চাঁপা এবং স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডাক্তার রোকেয়া সুলতানা দায়িত্ব পাচ্ছেন।

এরই মধ্যে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে তাদেরকে ফোন করে বিষয়টি জানানো হয়েছে। মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে, সরকারি পরিবহন পুল থেকে তাদের জন্য নতুন গাড়িও প্রস্তুত রাখা হয়েছে।

চলতি বছরের ১১ জানুয়ারি টানা চতুর্থ মেয়াদে সরকার গঠন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৫ জন মন্ত্রী ও ১১ জন প্রতিমন্ত্রীসহ মোট ৩৭ জন সদস্য নিয়ে সরকার যাত্রা শুরু করে। নতুন ৭ জন যুক্ত হওয়ায় মন্ত্রিসভার আকার হবে ৪৪ সদস্যের।

 



আপনার মূল্যবান মতামত দিন: