কক্সবাজারের সুগন্ধা বিচ এখন থেকে ‘বঙ্গবন্ধু বিচ’

মুনা নিউজ ডেস্ক | ২০ ফেব্রুয়ারি ২০২৪ ১২:১৮

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

বাংলাদেশের কক্সবাজার সমুদ্র সৈকতে সুগন্ধা বিচের নাম পরিবর্তন করে ‘বঙ্গবন্ধু বিচ’ করার নির্দেশ দিয়েছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়। এছাড়া কলাতলী ও সুগন্ধার মাঝখানের জায়গাটিকে ‘মুক্তিযোদ্ধা বিচ’ নামকরণ করতে বলা হয়েছে।

১৯ ফেব্রুয়ারি, সোমবার বাংলাদেশর মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সহকারী সচিব মো. সাহেব উদ্দিন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, কক্সবাজার সমুদ্র সৈকতের সুগন্ধা বিচকে স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে ‘বঙ্গবন্ধু বিচ’ এবং সুগন্ধা বিচ ও কলাতলী বিচের মধ্যবর্তী ফাঁকা জায়গাকে নামে ‘বীর মুক্তিযোদ্ধা বিচ’ নামকরণের নির্দেশনা দেওয়া হয়েছে। এ বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দেওয়া হয়।

উল্লেখ্য, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান মো. সোলায়মান মিয়া বিচের নাম পরিবর্তনের এ আবেদন করেছিলেন।

ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়নের অতিরিক্ত ডিআইজি আপেল মাহমুদ বিচের নতুন নামকরণের বিষয়টি নিশ্চিত করে বলেন, মুক্তিযোদ্ধা সন্তান সংসদের আবেদনের পরিপ্রেক্ষিতে মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ ব্যাপারে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। সংশ্লিষ্ট জেলা প্রশাসন ও ট্যুরিস্ট পুলিশসহ সবাইকে এটি বাস্তবায়নের আদেশ দেওয়া হয়েছে।

 



আপনার মূল্যবান মতামত দিন: