পানির দাম বৃদ্ধিতে জামায়াতের উদ্বেগ প্রকাশ

মুনা নিউজ ডেস্ক | ২৫ জানুয়ারী ২০২৪ ২০:২৮

গ্রাফিক্স গ্রাফিক্স

ওয়াসার পানির দাম বাড়ানোর প্রস্তাবে গভীর উদ্বেগ প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম বলেছেন, ওয়াসার পানির দাম বাড়ানোর প্রস্তাব দেশের দরিদ্র জনগণের জন্য ‘মড়ার উপর খাঁড়ার ঘা’-এর শামিল।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) এক বিবৃতিতে এ কথা বলেন তিনি।

মাওলানা এটিএম মা’ছুম বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, গ্যাস ও বিদ্যুৎ সমস্যার কারণে জনগণের নাভিশ্বাস। তার উপরে আবার ওয়াসার পানির দাম বৃদ্ধির প্রস্তাব দরিদ্র জনগণের জন্য অসহনীয়। জানা গিয়েছে যে, শ্রেণিভেদে ওয়াসার পানির দাম ২৫ থেকে ১৪৯ শতাংশ বৃদ্ধির প্রস্তাব করা হয়েছে। উল্লেখ্য, সরকার গত ১৪ বছরে ১৪ বার ওয়াসার পানির দাম বৃদ্ধি করেছে। সরকার যদি ওয়াসার দুর্নীতি বন্ধ করতে পারে, তাহলে আরও কমমূল্যে ওয়াসার পানি সরবরাহ করা সম্ভব। কিন্তু সরকার দুর্নীতি বহাল রেখে ওয়াসার পানির দাম বৃদ্ধি করে দেশের দরিদ্র জনগণকে একদিকে পানিতে মারার ব্যবস্থা করেছে, অপরপক্ষে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ না করে মানুষকে ভাতে মারার ব্যবস্থা করেছে। জনগণের দুঃখ-কষ্ট সরকার দেখেও না দেখার ভান করছে। সরকারের জনগণের প্রতি কোনো দায়বদ্ধতা নেই।

তিনি আরও বলেন, জনগণের স্বার্থের কথা বিবেচনা করে ওয়াসার পানির দাম বৃদ্ধির প্রস্তাব বাতিল করার জন্য আমি সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।



আপনার মূল্যবান মতামত দিন: