খুব একটা অংশগ্রহণমূলক' হয়নি সংসদ নির্বাচন: সিইসি

মুনা নিউজ ডেস্ক | ১৯ জানুয়ারী ২০২৪ ১৩:৫৬

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল : সংগৃহীত ছবি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল : সংগৃহীত ছবি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, বাংলাদেশের নির্বাচন খুব একটা অংশগ্রহণমূলক হয়েছে, তা নয়। তবে নির্বাচনটা হয়ে যাওয়ায় সাময়িকভাবে হলেও জাতি স্বস্তিবোধ করছে, আমরাও স্বস্তিবোধ করছি। ১৮ জানুয়ারি, বৃহস্পতিবার বাংলাদেশের নির্বাচন ভবনের অডিটোরিয়ামে এক অনুষ্ঠানে এ কথা বলেন সিইসি কাজী হাবিবুল আউয়াল।

এ সময় সিইসি বলেন, নির্বাচন খুব একটা অংশগ্রহণমূলক হয়েছে, তা নয়। কারণ, একটা বড় রাজনৈতিক দল নির্বাচন অংশগ্রহণ করেনি। তাছাড়া দলটি চেয়েছে নির্বাচনকে প্রতিহত করতে। এমন অবস্থায় নির্বাচন উঠিয়ে আনার পথটা ছিল কণ্টকাকীর্ণ। তারপরও সকলের সহযোগীতায় নির্বাচনটাকে উঠিয়ে আনা হয়েছে। এতে সাময়িকভাবে হলেও জাতি স্বস্তিবোধ করছে, আমরাও স্বস্তিবোধ করছি।

সিইসি কাজী হাবিবুল আউয়াল আরও বলেন, নির্বাচন হলো জনপ্রিয়তা যাচাই করার একটি পরিমাপক। যেকোনো প্রজাতন্ত্রে নির্বাচন অনিবার্যভাবে প্রয়োজন। এটা ছাড়া গণতন্ত্র হয় না। কিন্তু দেশে কোনো নির্বাচনই বিতর্কের ঊর্ধ্বে উঠতে পারে নাই। এবারের নির্বাচনটা নিয়ে আমরা হয়তো সন্তুষ্টবোধ করছি, তবে এই নির্বাচনটাও বিতর্কের ঊর্ধ্বে যেতে পারেনি। বিতর্ক কমবেশি আছে। তবে যেটা আশঙ্কা করা হয়েছিল, খুব বেশি অনিয়ম হবে, সেটা হয়নি।

 



আপনার মূল্যবান মতামত দিন: