কনকনে শীতে চুয়াডাঙ্গায় বৃষ্টি

মুনা নিউজ ডেস্ক | ১৮ জানুয়ারী ২০২৪ ১৮:২৭

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

একদিকে মাঘের হাড়কাঁপানো শীত, অন্যদিকে বৃষ্টি। এই দুইয়ে মিলে চুয়াডাঙ্গার জনজীবন এখন বিপর্যস্ত। বুধবার (১৭ জানুয়ারি) দিবাগত রাত সাড়ে ১১টার দিকে চুয়াডাঙ্গার জীবননগর এলাকায় গুড়িগুড়ি বৃষ্টি শুরু হয়। তবে এ গুড়ি গুড়ি বৃষ্টি থেমে যায় আধঘণ্টার মধ্যেই।

পরে বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) ভোর ৬টা ২০ মিনিটের দিকে আবার চুয়াডাঙ্গায় মুষলধারে বৃষ্টি শুরু হয়। এতে চরম ভোগান্তিতে পড়ে কর্মজীবী মানুষ।

এছাড়া এ জেলায় সকাল থেকে মধ্য দুপুর পর্যন্ত দেখা মিলছে না সূর্যের। দুপুরের পর সূর্যের দেখা মিললেও উত্তরের হিম বাতাসের সাথে পেরে ওঠে না সূর্যের উত্তাপ। এ কারনে শীত বেশি অনুভূত হচ্ছে। ফলে বেশি কষ্টে রয়েছে নিম্ন আয়ের এবং ছিন্নমূল মানুষ। তীব্র ঠাণ্ডায় দেখা দিচ্ছে শীতজনিত নানান রোগ। হাসপাতালে বাড়ছে রোগীর সংখ্যা। হাসপাতালের শয্যার চেয়েও কয়েকগুন বেশি রোগী ভর্তি থাকছে।

এদিকে চুয়াডাঙ্গার আবহাওয়া প্রতিদিনই পরিবর্তন হচ্ছে। গতকাল বুধবার চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ দশমিক ৮ডিগ্রী সেলসিয়াস। কিন্তু আজ বৃহস্পতিবার তাপমাত্রা কিছুটা বেড়ে সকাল ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা ১১ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

তাপমাত্রার এই অস্বাভাবিক আচরনের বিষয়ে চুয়াডাঙ্গা আঞ্চলিক আবহাওয়া পর্যবেক্ষনাগারের ইনচার্জ জামিনুর রহমান বলেন, চুয়াডাঙ্গায় বর্তমানে গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। এটি আগামীকাল পর্যন্ত থাকতে পারে। বৃষ্টি থেমে গেলে তাপমাত্রা আরও কমে আসবে। এছাড়া আগামী সপ্তাহ থেকে চুয়াডাঙ্গার উপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছ।



আপনার মূল্যবান মতামত দিন: