শিশু আয়ানের মৃত্যুর ঘটনায় ইউনাইটেড হাসপাতালের লাইসেন্স বাতিল চেয়ে রিট আবেদন

মুনা নিউজ ডেস্ক | ৯ জানুয়ারী ২০২৪ ১৮:৪৫

ফাইল ছবি ফাইল ছবি

খতনা করাতে গিয়ে ৫ বছরের শিশু আয়ান আহমেদের মৃত্যুর ঘটনায় রাজধানীর ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালের লাইসেন্স বাতিল চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে। তাতে জড়িত চিকিৎসকদেরও লাইসেন্স বাতিল চাওয়া হয়। পাশাপাশি মৃত আয়ানের পরিবারের জন্য ১ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করা হয়েছে।

আজ মঙ্গলবার আইনজীবী শাহজাহান আকন্দ মাসুম রিট আবেদনটি দায়ের করনে। এটি শুনানির জন্য বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লার বেঞ্চে উপস্থাপন করা হবে বলে তিনি জানান।

শাহজাহান আকন্দ মাসুম বলেন, সুন্নতে খতনার জন্য ‘অতিরিক্ত অ্যানেসথেসিয়া’ দেওয়ায় তার মৃত্যু হয়। এ ঘটনা সবার সন্তানের ক্ষেত্রে হতে পারে।

‘বিষয়টি হৃদয়বিদায়ক। তাই আমি জনস্বার্থে রিট করেছি। আমরা সাত দিনের মধ্যে তদন্ত করে আদালতে প্রতিবেদন দিতে বলেছি।’

তিনি আরও বলেন, ‘ইউনাইটেড হাসপাতালে গত ১৫ বছরে চিত্রনায়ক আসলাম তালুকদার মান্না, একজন বিদেশি পাইলট, বিশ্বব্যাংকের একজন কর্মকর্তার মাসহ অনেকে অবহেলায় মারা গেছেন। তারা প্রতিনিয়ত অবহেলা করে যাচ্ছে। তাই এই হাসপাতালের লাইসেন্স বাতিল চেয়েছি।’

খতনা করাতে গিয়ে লাইফ সাপোর্টে থাকা শিশু আয়ান ৮ জানুয়ারি রাজধানীর সাঁতারকুল বাড্ডার ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালে মারা যায়। শিশু আয়ান টানা সাত দিন লাইফ সাপোর্টে ছিল বলে জানা যায়।



আপনার মূল্যবান মতামত দিন: