বাংলাদেশের পাঁচ শিক্ষার্থীকে ওমরায় নিল সৌদি আরব

মুনা নিউজ ডেস্ক | ৯ ডিসেম্বর ২০২৩ ১৩:৩৩

ঢাবির আরবি বিভাগের চেয়ারম্যানের সঙ্গে ওমরাহযাত্রী পাঁচ শিক্ষার্থী : সংগৃহীত ছবি ঢাবির আরবি বিভাগের চেয়ারম্যানের সঙ্গে ওমরাহযাত্রী পাঁচ শিক্ষার্থী : সংগৃহীত ছবি

সৌদি আরবের সার্বিক ব্যবস্থাপনায় ওমরাহ সফরে গিয়েছেন বাংলাদেশের ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের বিশেষ প্রচেষ্টা এবং ঢাকায় নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ইসা বিন ইউসুফ আল-দুহাইলানের সহযোগিতায় তাঁরা এ সফরের সুযোগ পান।

গতকাল ৮ ডিসেম্বর শুক্রবার দিবাগত রাতে তাঁরা ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জেদ্দার উদ্দেশে যাত্রা শুরু করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. যুবাইর মুহাম্মদ এহসানুল হক জানিয়েছেন, গত ৮ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো সৌদি আরবের রাষ্ট্রদূত ইসা বিন ইউসুফ আল-দুহাইলান আরবি বিভাগের নবীনবরণ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। তখন তিনি পাঁচ মেধাবী শিক্ষার্থীকে ওমরাহ সফরে নেওয়ার ঘোষণা দেন। গতকাল রাতে বিভাগের পাঁচ শিক্ষার্থী ওমরাহ করতে সৌদি আরব যান।

আরবি বিভাগীয় অফিসের মুফতি মাসরুরুল হাসান জানান, ওমরাহ করতে যাওয়া শিক্ষার্থীরা হলেন স্নাতকোত্তরের শিক্ষার্থী মোহাম্মদ জুবায়ের, মো. তামিম, মুহাম্মাদ দিলাওয়ার হোসাইন, হাবিবুর রহমান ও স্নাতক প্রথম বর্ষের শিক্ষার্থী মো. মোস্তফা আফিফ। শিক্ষার্থীদের আবেদনের পর একাডেমিক ফলাফলের ভিত্তিতে তাঁদের নির্বাচন করা হয়।



আপনার মূল্যবান মতামত দিন: