সিলেট থেকে বাংলাদেশ বিমানের সরাসরি হজ ফ্লাইট ২৩ মে থেকে শুরু হচ্ছে

২৩ মে থেকে শুরু হতে যাচ্ছে বাংলাদেশের হজ ফ্লাইট

মুনা নিউজ ডেস্ক | ১০ মে ২০২৩ ১৭:৩৮

২৩ মে থেকে শুরু হতে যাচ্ছে বাংলাদেশের হজ ফ্লাইট ২৩ মে থেকে শুরু হতে যাচ্ছে বাংলাদেশের হজ ফ্লাইট


সিলেট থেকে বাংলাদেশ বিমানের সরাসরি বাংলাদেশের হজ ফ্লাইট ২৩ মে থেকে শুরু হচ্ছে। হজযাত্রীদের জন্য সিলেট থেকে এবার ৫টি ফ্লাইট সরাসরি পরিচালিত হবে। এর মধ্যে সিলেট-জেদ্দা রুটে চারটি এবং সিলেট-মদিনা রুটে একটি ফ্লাইট পরিচালিত হবে। আজ মঙ্গলবার প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সিলেট জেলা কার্যালয়ের ব্যবস্থাপক মো. মনসুর আহমেদ ভূঁইয়া।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সিলেট কার্যালয় সূত্রে জানা গেছে, চলতি বছরে সিলেট অঞ্চলে হজযাত্রীর সংখ্যা বেড়েছে। এবার সিলেট থেকে ২ হাজার ৯৭৬ জন হজযাত্রী পরিবহন করা হবে। সরাসরি ফ্লাইট ছাড়াও ৫টি শিডিউল ফ্লাইটে আরও যাত্রী পরিবহন করা হবে। ২৩ মে সিলেট-জেদ্দা ফ্লাইটের মধ্য দিয়ে হজযাত্রী পরিবহন শুরু হবে। পরে সিলেট-মদিনা রুটে ৩ জুন পরিচালিত হবে আরও একটি ফ্লাইট। পরে আরও তিনটি ফ্লাইটে সরাসরি হজযাত্রী পরিবহন করা হবে। যদিও আগে সাতটি সরাসরি ফ্লাইটে যাত্রী পরিবহনের কথা ছিল।

এদিকে হজ এজেন্সিস অব বাংলাদেশ (হাব) সিলেট চ্যাপ্টারের সূত্রে জানা গেছে, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের কাছে সরাসরি হজ ফ্লাইটের দাবি জানিয়ে আসছেন তারা । এ ব্যাপারে ২ মে বাংলাদেশ বিমানের সিলেটের ব্যবস্থাপকের কাছে লিখিত আবেদন করা হয়েছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইনস সিলেট জেলা কার্যালয়ের ব্যবস্থাপক মো. মনসুর আহমেদ ভূঁইয়া জানান, সিলেট থেকে সরাসরি হজ ফ্লাইট কয়েক বছর ধরে পরিচালিত হয়ে আসছে। এবার সিলেট থেকে হজ ফ্লাইটের শিডিউলের বিষয়টি গত রোববার ঢাকায় সভার মাধ্যমে সিদ্ধান্ত হয়। পরে সোমবার সিলেটে লিখিতভাবে সেটি জানানো হয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন: