গাফিলতিতে রোগীর মৃত্যু, ল্যাবএইডের চিকিৎসকের নিবন্ধন স্থগিত

মুনা নিউজ ডেস্ক | ৮ নভেম্বর ২০২৩ ২০:২৪

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

চিকিৎসায় অবহেলা ও গাফিলতির অভিযোগে রাজধানীর ল্যাবএইড স্পেশালাইজড হাসপাতালের ইন্টারনাল মেডিসিন বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. এ বি এম সফিউল্লাহ কবিরের চিকিৎসা সনদ ৬ মাসের জন্য স্থগিত করেছে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি)।

৮ নভেম্বর, বুধবার বিএমডিসির রেজিস্ট্রার (দায়িত্বপ্রাপ্ত) ডা. মো. আনোয়ারুল হক ফরাজীর সই করা এক অফিস আদেশে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ২০২১ সালের ২৯ জুলাই ধানমন্ডির ল্যাব এইড হাসপাতালে মো. মোশারফ হোসেন সুফেলের মৃত্যু হয়। এজন্য চিকিৎসকদের অবহেলার অভিযোগ তুলে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য আবেদনের পরিপ্রেক্ষিতে এই শাস্তি দেওয়া হয়েছে।

বিএমডিসির বিজ্ঞপ্তিতে বলা হয়, মোশারফ হোসেন সুফেল ল্যাবএইড স্পেশালাইজড হাসপাতালে করোনা পরীক্ষায় রিপোর্ট পজিটিভ হওয়ায় ভর্তি হন। ভর্তি পরবর্তী সময়ে রোগীর মৃত্যু হয়। চিকিৎসাধীন অবস্থায় চিকিৎসকের অবহেলা হয় মর্মে মৃত মোশারফ হোসেন সুফেলের স্ত্রী রাশেদা হোসেন কাউন্সিলে অভিযোগ করেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে কাউন্সিল অভিযোগকারী এবং চিকিৎসক উভয়ের সাক্ষাৎকার গ্রহণ ও কাউন্সিল কর্তৃক গঠিত তদন্তে প্রমাণিত হয় যে, চিকিৎসা কার্যে চিকিৎসকের যথেষ্ট গাফিলতি ও অবহেলা ছিল।

এই অবস্থায় বিএমডিসি আইন, ২০১০ (৬১ নং আইন) এর ২৩ (১) ধারায় প্রদত্ত ক্ষমতাবলে চিকিৎসকের রেজিস্ট্রেশন ৬ মাসের জন্য স্থগিত করা হয়। বৃহস্পতিবার থেকে এ আদেশ কার্যকর হবে।

এতে আরও বলা হয়েছে, এ শাস্তি চলাকালীন সময়ে তিনি চিকিৎসক হিসেবে কোথাও কোনো প্রকার চিকিৎসা সেবা প্রদান করতে পারবেন না। এমনকি, নিজেকে চিকিৎসক হিসেবে পরিচয়ও দিতে পারবেন না।

 



আপনার মূল্যবান মতামত দিন: