আবারো ৪৮ ঘণ্টার অবরোধের ঘোষণা বিএনপির

মুনা নিউজ ডেস্ক | ৬ নভেম্বর ২০২৩ ১৯:৪১

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

এক দিন বিরতি দিয়ে আবারো ৪৮ ঘণ্টার অবরোধের ঘোষণা দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। আগামীকাল ৭ নভেম্বর মঙ্গলবার বিরতি দিয়ে বুধবার ভোর ৬টা থেকে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত এ কর্মসূচি পালন করবে দলটি।

আজ ৬ নভেম্বর সোমবার বিকেলে ভার্চুয়ালি এক সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন। খবর বিবিসির।

তিনি বলেন, ৭ নভেম্বর সিপাহী-জনতার বিপ্লব দিবস হিসেবে পালন করে বিএনপি। কিন্তু এ বছর সরকারের বর্তমান সহিংসতার কারণে এই কর্মসূচি স্থগিত করা হয়েছে। এদিন বিএনপির প্রতিষ্ঠাতা ও সিপাহী জনতার বিপ্লবের নায়ক জিয়াউর রহমানের মাজারে ফুল দেয়ার কর্মসূচি স্থগিত করা হয়েছে।

এর আগে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বিএনপির দ্বিতীয় দফা অবরোধের শেষ দিনে ঢাকা, গাজীপুর এবং চট্টগ্রামে যাত্রীবাহী বাসসহ অন্তত পাঁচটি গাড়িতে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে।

এদিকে, আটক বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুকে গ্রেফতার দেখিয়েছে পুলিশ। গত ২৮শে অক্টোবর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ ঘিরে সংঘর্ষের মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে।

অন্যদিকে, অবরোধের প্রথম দিনের মতো সোমবারেও ঢাকার গাবতলী, কল্যাণপুর, সায়েদাবাদ এবং মহাখালী বাস টার্মিনাল থেকে দূরপাল্লার কোন বাস ছেড়ে যায়নি বলে খবর পাওয়া গেছে।

ঢাকার রাস্তায়ও সকালে তুলনামূলকভাবে কম যান চলাচল করতে দেখা গেছে, যা বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কিছুটা বেড়েছে।

এছাড়া ঢাকার গুরুত্বপূর্ণ মোড় ও প্রবেশদ্বার গুলোতে পুলিশের পাশাপাশি সরকার সমর্থকদের অবস্থান চোখে পড়েছে। তবে বিএনপি তেমন কোন তৎপরতা দেখা যায়নি।



আপনার মূল্যবান মতামত দিন: