৩১ অক্টোবর থেকে টানা তিনদিন সর্বাত্মক অবরোধের ঘোষণা বিএনপির

মুনা নিউজ ডেস্ক | ২৯ অক্টোবর ২০২৩ ১৮:৫৬

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

বাংলাদেশে হরতাল পরবর্তী কর্মসূচির ঘোষণা দিয়েছে বিএনপি ও সমমনা দলগুলো। আগামী ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত টানা তিনদিন সর্বাত্মক অবরোধের ডাক দিয়েছে বিএনপি ও আন্দোলনরত ৩৬ দল। রাজপথ, রেলপথ, নৌ-পথসহ সব যোগাযোগ মাধ্যম এ অবরোধের অন্তর্ভুক্ত থাকবে।

মহাসমাবেশে হামলা, বাড়ি বাড়ি তল্লাশি, নেতাকর্মীদের নির্যাতন ও গ্রেফতারের প্রতিবাদ এবং এক দফা দাবি আদায়ের লক্ষ্যে এ কর্মসূচি দিয়েছে দলটি।

২৯ অক্টোবর, রবিবার বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক বিবৃতিতে জানান, ৩১ অক্টোবর, ১ ও ২ নভেম্বর ৭২ ঘণ্টার জন্য সারা দেশে সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালন করা হবে।

রিজভী বলেন, বাংলাদেশে চলমান বিচারহীনতা, অপশাসন, সীমাহীন দুর্নীতি, অনাচার, অর্থ পাচার ও সিন্ডিকেটবাজীর ফলে দ্রব্যমূল্যের অব্যাহত উর্ধ্বগতিতে বিপর্যস্ত জনগণের জীবন-জীবিকা রক্ষার স্বার্থে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবি আদায়ের লক্ষে আয়োজিত ২৮ অক্টোবরের মহাসমাবেশে হামলা, নেতাকর্মীদের হত্যা, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আন্দোলনরত বিভিন্ন দলের সহস্রাধিক নেতাকর্মীকে গ্রেফতার, বাড়ি বাড়ি তল্লাশি, হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে এবং এক দফা দাবি আদায়ের লক্ষ্যে আগামী ৩১ অক্টোবর এবং ১ ও ২ নভেম্বর দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালন করা হবে।



আপনার মূল্যবান মতামত দিন: