বাংলাদেশে ‘টেকব্যাক বাংলাদেশ’ লেখা লিফলেটসহ বোমা বিস্ফোরণ

মুনা নিউজ ডেস্ক | ২৭ অক্টোবর ২০২৩ ১৩:৩০

রাতে বোমা উদ্ধার করেছে পুলিশ : সংগৃহীত ছবি রাতে বোমা উদ্ধার করেছে পুলিশ : সংগৃহীত ছবি


বাংলাদেশের খুলনা বিভাগের ডুমুরিয়ায় একাধিক বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ২৬ অক্টোবর বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে খুলনার ডুমুরিয়া উপজেলার আটলিয়া ইউনিয়ন পরিষদের পাশেই এই বিস্ফোরণের ঘটনা ঘটে। খবর পেয়ে ডুমুরিয়া থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বিএনপি নেত্রী খালেদা জিয়ার মুক্তির লিফলেটসহ নয়টি তাজা বোমা উদ্ধার করে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন প্রত্যক্ষদর্শীর সাথে কথা বলে জানা গেছে, চুকনগর বাজার থেকে বাড়িতে যাচ্ছিলেন। রাত সাড়ে নয়টার দিকে আটলিয়া ইউনিয়ন পরিষদের কাছাকাছি পৌঁছাতেই পরিষদের পূর্ব পাশেই হঠাৎ করে পরপর ছয় থেকে সাতবার বিকট শব্দে বোমা বিস্ফোরণ হয়। এসময় তারা কিছু বুঝে উঠার আগেই দুর্বৃত্তরা কিছু লিফলেট ও একটি বোমা ভর্তি ব্যাগ ফেলে তড়িঘড়ি করে মোটরবাইকযোগে দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। মাথায় হেলমেট থাকায় তাদের কাউকে চিনতে পারেননি পথচারীরা।

আটলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. প্রতাপ কুমার রায় বলেন, প্রধানমন্ত্রীর খুলনায় আগমন উপলক্ষে চুকনগর বাজারের ইউনিয়ন ভূমি অফিস মোড়ে অগ্রণী যুবসংঘ ক্লাবে ইউনিয়নের নেতৃবৃন্দ বসে মিটিং চলছিলো। হঠাৎ করে কয়েকবার বিকট শব্দ হয়। আতঙ্কিত হয়ে বাইরে বের হয়ে দেখেন, মানুষ দৌড়াদৌড়ি করছে।

এ সময় ডুমুরিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রভাষক জিএম ফারুক হোসেন ডুমুরিয়া থানা পুলিশকে ফোন দিয়ে ঘটনার বিষয় অবহিত করেন।

খবর পেয়ে দ্রুত ডুমুরিয়া থানা অফিসার (ওসি অপারেশন) মো. কবিরুল হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে তিনি ঘটনার বিষয়টি নিশ্চিত করে বলেন, ৬ থেকে ৭টি ককটেল বোমা বিস্ফোরণ হয়েছে। আমরা ৯টি তাজা ককটেল বোমা ও টেকব্যাক বাংলাদেশ লেখা কিছু লিফলেট উদ্ধার করেছি।

এ বিষয়ে ডুমুরিয়া থানা অফিসার ইনচার্জ (ওসি) সেখ কনি মিয়া বলেন, খবর পাওয়ার সাথে সাথে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছায় এবং ঘটনাস্থল থেকে ৯টি তাজা ককটেল বোমা উদ্ধার করে।



আপনার মূল্যবান মতামত দিন: