ঢাকাসহ সারা দেশে বয়ে যাচ্ছে তাপপ্রবাহ, অসহায় শ্রমজীবীরা

মুনা নিউজ ডেস্ক | ৮ মে ২০২৩ ২৩:১১

ঢাকায় তাপপ্রবাহ ঢাকায় তাপপ্রবাহ

 

রাজধানীসহ সারা দেশে আবারও চলছে তাপপ্রবাহ। গরমে হাঁসফাঁস অবস্থা নগরবাসীর। তপ্ত রোদে সবচেয়ে বিপাকে পড়েছেন শ্রমজীবীরা। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।
সোমবার (৮ মে) আগামী তিন-চার দিনে বৃষ্টির সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।
তীব্র গরম ও তাপপ্রবাহে আবারও স্বস্তির বৃষ্টির অপেক্ষা। দু-তিন দিন ধরে রাজধানীসহ সারা দেশে বেড়েছে তাপমাত্রা। এই উত্তাপে দিনের বেলায় রাস্তায় চলাচল মুশকিল হয়ে পড়েছে। কাজের তাগিদে তবু যারা বের হচ্ছেন, সূর্যের খরতাপ থেকে বাঁচতে ছাতা ব্যবহার করছেন। ঠান্ডা পানি, ডাবের পানি পান করে অনেকে তৃষ্ণা মেটানোর চেষ্টা করছেন। পথচারীরা বলছেন, অন্য বছরের চেয়ে এবার গরম অনেক বেশি।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, এমন তাপপ্রবাহ থাকবে আরও কয়েক দিন। হালকা বাতাস থাকলেও রাজধানীর তাপমাত্রা ৩৭.৭ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়েছে। বরিশাল, রাজশাহী ও খুলনায় গরমের তীব্রতা আরও বেশি।

এদিকে বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এটি ক্রমে শক্তি সঞ্চয় করে আগামী কয়েক দিনে ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে বলে পূর্বাভাস রয়েছে।

অন্যদিকে দেশ এখন একেবারে বৃষ্টিহীন। বেড়েই চলেছে তাপমাত্রা, দেশের ৪৩ জেলায় বইছে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ। গরমে ফের দুর্বিষহ হয়ে উঠছে জনজীবন।



আপনার মূল্যবান মতামত দিন: