প্রধান বিচারপতির সংবর্ধনা বর্জন, কালোপতাকা মিছিল

মুনা নিউজ ডেস্ক | ৮ অক্টোবর ২০২৩ ১৫:৩৮

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

বাংলাদেশের বিচার বিভাগীয় প্রথা এবং আচরণ বিধির ব্যত্যয় ঘটিয়ে দলীয় সংবর্ধনা নেয়ার প্রতিবাদে নতুন প্রধান বিচারপতির সংবর্ধনা বর্জন ও কালোপতাকা মিছিল করেছে বিএনপিপন্থী ও সরকার বিরোধী আইনজীবীদের সংগঠন ইউনাইটেড লইয়ার্স ফ্রন্ট (ইউএলএফ)।

৮ অক্টোবর রোববার সকাল সাড়ে ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত সুপ্রিম কোর্ট অঙ্গনে ইউএলএফের ব্যানারে শতাধিক আইনজীবী কালোপতাকা মিছিলে অংশ নিয়ে বিচার বিভাগের প্রতি দেশের মানুষের আস্থা ফিরিয়ে আনার আহ্বান জানান।

সংবর্ধনা বর্জন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি ও ইউএলএফের কনভেনর অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

তিনি বলেন, সুপ্রিম কোর্টের এই পবিত্র অঙ্গনকে রক্ষা করুন। এই অঙ্গনকে অপবিত্র হতে দেবেন না। আমরা দেশের গণতন্ত্র, আইনের শাসন ও মানবাধিকার ফিরিয়ে আনতে চাই।

তিনি বলেন, বিচার বিভাগ স্বাধীন না হওয়া পর্যন্ত আইনজীবীদের আন্দোলন চলছে, চলবে।

ইউএলএফের প্রধান সমন্বয়ক ব্যারিস্টার কায়সার কামাল বলেন, প্রধান বিচারপতি ইতোমধ্যে স্বীয় কার্যক্রমের মাধ্যমে দেশবাসীর কাছে বিতর্কিত হয়েছেন। তারপরও আমরা প্রত্যাশা করি তিনি আইনের শাসন, মানবাধিকার ও বিচার বিভাগের স্বাধীনতা প্রতিষ্ঠায় ভূমিকা রাখবেন এবং দৃষ্টান্তমূলক পদক্ষেপ গ্রহণ করবেন।

এতে আরো বক্তব্য রাখেন ইউএলএফের কো কনভেনর সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, আইনজীবী জগলুল হায়দার আফ্রিক, ইউএলএফের সমন্বয়ক সৈয়দ মামুন মাহবুব, গাজী কামরুল ইসলাম সজল, শাহ আহমেদ বাদল প্রমুখ।

এছাড়া অংশ নেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিমস কোর্ট ইউনিটের সভাপতি আবদুল জব্বার ভূইয়া, আইনজীবী মোহাম্মদ আলী, মো: আক্তারুজ্জামান, মো: কামাল হোসেন, মো: মাহবুবুর রহমান খান প্রমুখ।

 



আপনার মূল্যবান মতামত দিন: