মেট্রোরেলে ‘যান্ত্রিক ত্রুটি’, ৪০ মিনিট আটকে ছিল পল্লবী স্টেশনে

মুনা নিউজ ডেস্ক | ২১ সেপ্টেম্বর ২০২৩ ১৮:৩২

ছবি : সংগৃহীত ছবি : সংগৃহীত



‘যান্ত্রিক ত্রুটির’ কারণে রাজধানীর পল্লবী স্টেশনে ৪০ মিনিট আটকে ছিল মেট্রোরেলের একটি কোচ। এর আগে কোচটি ট্র্যাকেই বন্ধ হয়ে যায়। পরে ধীর গতিতে পল্লবী স্টেশনে পৌঁছে প্রায় ৪০ মিনিট পর পুনরায় যাত্রা শুরু করেছে। আজ বৃহস্পতিবার উত্তরা থেকে আগারগাঁওমুখী ট্রেনটি এই সমস্যার মুখে পরে।


ট্রেনে থাকা একজন যাত্রী মেহেরিন জাহান আজকের পত্রিকাকে বলেন, ‘বিকোল ৪টা ৬ এর দিকে উত্তরা দক্ষিণ থেকে পল্লবী যাওয়ার পথে পল্লবী স্টেশনের কাছাকাছি এসে ট্রেনের গতি কমতে কমতে থেমে যায়। প্রায় দেড় মিনিটের মতো এই অবস্থায় থাকার পর ফের ধীর গতিতে চলে এবং পল্লবী স্টেশনে পৌঁছায়।’

তিনি আরও বলেন, ‘সেখানে প্রায় ৪টা ১০ মিনিটে ঘোষণা করা হয় যে যাত্রা বিলম্বিত হবে। আরও পরে ৪টা ২৮ মিনিটের দিকে ফের ঘোষণা করা হয়, যান্ত্রিক ত্রুটির কারণে বিলম্ব হচ্ছে। পরে ৪টা ৫৩ মিনিটে ট্রেনটি আবার যাত্রা শুরু করে।’

মেট্রোরেলে থাকা যাত্রীরা জানান বিকেল ৪টার পর উত্তরা দক্ষিণ থেকে আগারগাঁও যাওয়ার পথে পল্লবী স্টেশনের কাছাকাছি এসে গতি কমতে কমতে থেমে যায়। পরে প্রায় দেড় মিনিট এই অবস্থায় থাকার পর ফের ধীর গতিতে চলে এবং পল্লবী স্টেশনে পৌঁছায়। সেখানে ৪টা ১০ এর দিকে ঘোষণা করা হয় যে যাত্রা বিলম্বিত হবে।

এ বিষয়ে মেট্রোরেলের একাধিক সূত্র থেকে জানায় চালক অসুস্থ হয়ে পড়ায় এই ট্রেন চলাচল বন্ধ ছিল। প্রত্যেক ট্রেনে একজন করে চালক থাকে। তাই উক্ত ট্রেনের চালকে চিকিৎসার কারণে নিয়ে গেলে ডিপো থেকে সড়ক পথে আরেকজন চালক এসে ওই ট্রেন চালু করে। তার জন্য বিলম্ব হয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন: