পদ্মার ২৫ কেজির বাঘাইড়, ৩০ হাজার টাকায় বিক্রি

মুনা নিউজ ডেস্ক | ২১ সেপ্টেম্বর ২০২৩ ১৮:২৮

ছবি : সংগৃহীত ছবি : সংগৃহীত

 

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলায় পদ্মা নদীতে স্থানীয় জেলের জালে ধরা পড়েছে ২৫ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ। সোমবার (১৮ সেপ্টেম্বর) দিবাগত রাতে উপজেলার চালা ইউনিয়নের সাটিনওদা এলাকার আইয়ুব আলী নামে জেলের জালে মাছটি ধরা পড়ে।


মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) সকালে মাছটি বিক্রির জন্য ঝিটকা বাজারে নিয়ে আসেন আইয়ুব আলী। বাজারে মাছটি কেটে ১ হাজার ২০০ টাকা কেজি দরে ৩০ হাজার টাকায় বিক্রি করা হয়।


জেলে আইয়ুব আলী বলেন, সোমবার রাতে পদ্মা নদী থেকে আমার জালে বাঘাইড় মাছটি ধরা পড়ে। মাছটি পেয়ে আমি অনেক খুশি। মাছটি বড় হওয়ায় একক ক্রেতা না থাকায় কেটে প্রতি কেজি ১ হাজার ২০০ টাকা দরে ৩০ হাজার টাকায় বিক্রি করা হয়েছে।

মাছ কিনতে আসা শফিক হোসেন বলেন, দীর্ঘদিন পর ঝিটকা বাজারে এতো বড় মাছ উঠেছে। সচরাচর এতো বড় মাছ বাজারে দেখা যায় না। অনেকদিন পরে এতো বড় বাঘাইড় মাছ দেখলাম। মাছটির একক কোনো ক্রেতা নেই, তাই কেটে মাছটি ১ হাজার ২০০ টাকা কেজি দরে বিক্রয় করা হয়েছে।

হরিরামপুর উপজেলা মৎস্য কর্মকর্তা ফরমান আলী বলেন, আমি শুনেছি ঝিটকা বাজারে ২৫ কেজির একটি বাঘাইড় বিক্রি হয়েছে। আসলে পদ্মায় বোয়াল, কাতল, চিতল, আইড়সহ অনেক বড় মাছ ধরা পরে। কেননা মাছের প্রজননের একটা জায়গা হরিরামপুরের পদ্মা নদী।



আপনার মূল্যবান মতামত দিন: