আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক, ছাত্রলীগে বহিষ্কারের হিড়িক

মুনা নিউজ ডেস্ক | ১৮ আগস্ট ২০২৩ ২০:৪৭

আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক, ছাত্রলীগে বহিষ্কারের হিড়িক : সংগৃহীত ছবি আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক, ছাত্রলীগে বহিষ্কারের হিড়িক : সংগৃহীত ছবি


বিশ্ববরেণ্য মুফাসসিরে কুরআন, প্রখ্যাত আলেমে দ্বীন ও বারবার নির্বাচিত সাবেক জাতীয় সংসদ সদস্য আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে ফেসবুকে শোক প্রকাশ করায় ছাত্রলীগের ৫৯ নেতাকর্মীকে সাময়িক বহিষ্কার ও অব্যাহতি দেয়ার ঘটনা ঘটেছে। জানা গেছে, সামাজিক যোগাযোগমাধ্যমে শোক প্রকাশ করে কুরআনের পাখি বলে সম্মোধন ও জান্নাত চাওয়াসহ বিভিন্ন দিক উল্লেখ করে স্ট্যাটাস দেওয়াতে তাদের সাময়িক বহিষ্কার ও অব্যাহতি দেয়া হয়েছে। 

এই নেতাকর্মীদের মধ্যে জামালপুরে ১৮, চট্টগ্রামে ১৬, পাবনায় ৭, নরসিংদীতে ৬, সাতক্ষীরায় ৩ এবং ব্রাহ্মণবাড়িয়া ও লোহাগাড়ায় ৯ জন রয়েছেন। 

গতকাল ১৭ আগস্ট, বৃহস্পতিবার পর্যন্ত ছাত্রলীগের নিজ নিজ শাখা সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত বিজ্ঞপ্তি থেকে নেতাকর্মীদের অব্যাহতি দেয়ার এ তথ্য জানা গেছে। তাদের বিরুদ্ধে সংগঠনের আদর্শবিরোধী কাজ করার অভিযোগ এনেছে ছাত্রলীগ।

অন্যদিকে, আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যু নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দেয়ায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) কোর্ট ইন্সপেক্টর খাইরুল ইসলামকে আর্মড পুলিশ ব্যাটেলিয়নের (এপিবিএন) পার্বত্য জেলায় শাস্তিমূলক বদলি করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ১৪ আগস্ট আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে ওইদিন রাতেই পুলিশ ইন্সপেক্টর খাইরুল ইসলাম শোক জানিয়ে তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে পোস্ট দেন।

তাতে তিনি লেখেন- ‘কোরআনের পাখি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আলেমে দ্বীন মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদী হুজুর আল্লাহর ডাকে সাড়া দিয়ে দুনিয়ার মায়া ত্যাগ করে পরলোকে গমন করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। আল্লাহ হুজুরকে জান্নাতুল ফেরদৌসের উচ্চ মাকাম দান করুন।’



আপনার মূল্যবান মতামত দিন: