১৪ আগস্ট সোমবার রাতে বিএসএমএমইউতে হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন তিনি

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাসসিরে কুরআন আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর ইন্তেকাল

মুনা নিউজ ডেস্ক | ১৫ আগস্ট ২০২৩ ০৬:৫৭

ফাইল ছবি ফাইল ছবি

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাসসিরে কুরআন ও সাবেক এমপি কারাবন্দী আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী (৮৩) ইন্তেকাল করেছেন। ১৪ আগস্ট সোমবার রাত ৮.৪০ মিনিটে বিএসএমএমইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। সোমবার রাতে বিএসএমএমইউ পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা: মো: রেজাউর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে গত রোববার বিকেলে কাশিমপুর কারাগারে মাওলানা সাঈদী হার্টে প্রচণ্ড ব্যথা অনুভব করলে প্রথমে তাকে গাজীপুরের একটি হাসপাতালে নেয়া হয়। পরে অবস্থার অবনতি হলে সেখান থেকে ঢাকায় বিএসএমএমইউতে আনা হয়।

মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর হার্টে আগে থেকেই পাঁচটি রিং পরানো ছিল। তিনি দীর্ঘ দিন ধরে উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিস রোগে ভুগছিলেন। এ ছাড়াও তিনি পায়ে ব্যথাসহ বার্ধক্যজনিত নানান জটিল রোগে আক্রান্ত ছিলেন।

এ দিকে বিএসএমএমইউ এর পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা: রেজাউর রহমান জানিয়েছেন, মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদী সাহেব গতকাল রাত ৮টা ৪০ মিনিটে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) থাকা অবস্থায় একিউট মায়োকার্ডিয়াল ইনফারকশন বা হার্ট অ্যাটাকে মারা গেছেন। তার ডায়াবেটিস ছিল। এর আগে বিভিন্ন সময় তার হার্টে ৫টি রিং পরানো ছিল। ব্রিগেডিয়ার জেনারেল রেজাউর রহমান আরো বলেন, গতকাল সকালে সাঈদী সাহেবের সর্বশেষ অবস্থা হাসপাতালে উপস্থিত তার ছেলে মাসুদ সাঈদীকে জানানো হয়। প্রসঙ্গত, গত রোববার সন্ধ্যায় মাওলানা সাঈদীকে এই হাসপাতালে আনা হয়েছিল মুমূর্ষু অবস্থায় তাকে কার্ডিওলজি বিভাগের সিসিইউতে ভর্তি করানো হয়।

রাত ১০টা পর্যন্ত আল্লামা সাঈদীর লাশ হাসপাতালেই ছিল। সেখানে হাজার হাজার সাঈদী ভক্ত ভিড় জমান। দল-মত নির্বিশেষে তার মৃত্যুতে সবাই শোক প্রকাশ করছেন ও আল্লামা সাঈদীর পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছেন। ১৫ আগস্ট বুধবার পিরোজপুর আল্লামা সাঈদী ফাউন্ডেশন চত্বরে নামাজে জানাজার পর সেখানে তাঁকে দাফন করা হবে বলে পারিবারিক সূত্রে জানা যায়।

আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী ১৯৪০ সালের ২ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন।



আপনার মূল্যবান মতামত দিন: