বঙ্গবন্ধু টানেল উদ্বোধন ২৮ অক্টোবর

মুনা নিউজ ডেস্ক | ১৪ আগস্ট ২০২৩ ২১:০৬

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি


বাংলাদেশের কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত বঙ্গবন্ধু টানেল ২৮ অক্টোবর উদ্বোধন করা হবে। ওই দিন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা টানেলের উদ্বোধন করবেন। ১৪ আগস্ট, সোমবার সেতু ভবনের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী বলেন, আগামী ২৮ অক্টোবর চট্টগ্রামের কর্ণফুলী নদীতে দক্ষিণ এশিয়ার প্রথম বঙ্গবন্ধু ট্যানেল উদ্বোধন করা হবে। একইসঙ্গে ঢাকার প্রথম মেট্রোরেল উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত বর্ধিত অংশের উদ্বোধন হবে অক্টোবর মাসের মাঝামাঝি।

এ ছাড়া ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর (কাওলা) থেকে ফার্মগেট পর্যন্ত অংশ আগামী ২ সেপ্টেম্বর উদ্বোধন করা হবে।

ওবায়দুল কাদের বলেন, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কাওলা থেকে ফার্মগেট পর্যন্ত সাড়ে ১১ কিলোমিটার উড়ালসড়ক প্রথম দফায় যান চলাচলের জন্য খুলে দেয়া হবে। প্রথম দফায় ১৩ র‍্যাম্প খুলে দেয়া হবে।

তিনি আরও বলেন, এক্সপ্রেসওয়েটিতে যানবাহনের সর্বোচ্চ গতি নির্ধারণ করা হয়েছে ঘণ্টায় ৬০ কিলোমিটার। সিএনজিচালিত অটোরিকশার মতো দুই ও তিন চাকার কোনো যানবাহন এই উড়াল সড়কে চলতে পারবে না। মোটরসাইকেল আপাতত বন্ধ থাকবে।



আপনার মূল্যবান মতামত দিন: